Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দেশে পৌঁছানোর আগেই একের পর এক মামলা মুরাদের বিরুদ্ধে

দেশে পৌঁছানোর আগেই একের পর এক মামলা মুরাদের বিরুদ্ধে

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান পদ্ত্যাগ করার পর তিনি নিজেকে আড়াল করতে গত বৃহস্পতিবার বাংলাদেশ ছেড়ে কানাডার উদ্দেশ্যে রোয়ানা দেন কিন্তু দেশটিতে প্রবেশ করতে বাধা দেয় দেশটির সীমান্ত সেবা সংস্থা (বর্ডার সার্ভিস এজেন্সি)। টরন্টো-ভিত্তিক বাংলা নিউজ পোর্টাল নতুন দেশের খবর অনুসারে, গত শুক্রবার টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মুরাদকে দুবাই ফেরত পাঠানো হয়। এর আগে স্থানীয় সময় দুপুর ১টা ৩১ মিনিটে পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন মুরাদ।

এদিকে নারীদের নিয়ে আপ’ত্তিকর মন্তব্য করার কারনে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের বিরুদ্ধে দেশের কয়েকটি স্থানে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত দেশের ৪ টি স্থানে মামলা দায়ের হয়েছে।

ঢাকা:
নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। আজ রোববার (১২ ডিসেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সেরেস্তায় এ মামলার আবেদন করা হয়। এ মামলার আবেদন করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী।
মামলার বিষয়ে আগামীকাল সোমবার শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার।

রাজশাহী:
ডা. মুরাদ হাসানের নামে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে অভিযোগপত্র জমা দিয়েছেন বগুড়ার এক আইনজীবী।
রোববার (১২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১১টার দিকে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে আইনজীবী সাইফুল ইসলাম তিনি এই অভিযোগপত্র দাখিল করেন। এ অভিযোগে ডা. মুরাদ হোসেন ছাড়াও আসা’মি করা হয়েছে মহিউদ্দিন হেলাল নামে অপর এক ব্যক্তিকে। এদিকে আদালত অভিযোগ গ্রহণ করে আদেশের জন্য রেখেছন বিচারক জিয়াউর রহমান।

চট্টগ্রাম:
এরপর ডা. মুরাদ হাসান ও মন্ত্রীর সাক্ষাৎকার নেওয়া সেই মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বদরুল আনোয়ার। রোববার (১২ ডিসেম্বর) সাইবার ট্রাইব্যুনালের আদালত তোফাইল হাসানের আদালতে এ মামলা দায়ের করা হয়।

খুলনা:
খুলনা সাইবার ট্রাইব্যুনাল আদালত মামলার আবেদন গ্রহণ করেছেন। মঙ্গলবার (১২ ডিসেম্বর) আদালতে আবেদনের শুনানি হবে। গত রোববার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম খুলনা সাধারণ সম্পাদক এড. মোল্লা গোলাম মওলা এ আবেদন করেন।

আবেদনে উল্লেখ করা হয়, গত ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে যে কোন সময় সিবিএম এর উপস্থাপক নাহিদ তথ্যমন্ত্রী ডা: মুরাদ হাসানের একটি সাক্ষাতকার নেন। ওই সাক্ষাতকারে তথ্যমন্ত্রী বিএনপির চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, অশ্লী’ল ভাষায় নারী বিদ্বেষী বক্তব্য দেন। যা মুসলিম ধর্মীয় অনুভূতি ও রাজনৈতিক শ্রেণিগোষ্ঠির মধ্যে অসন্তোষ এবং দা’ঙ্গা হা’ঙ্গামা সৃষ্টির বহি:প্রকাশ।

উল্লেখ্য, ডা. মুরাদ হাসান গেল সপ্তাহে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাতনীকে নিয়ে অশালীন মন্তব্য করেন এবং তার অশালীন মন্তব্যের কারনে বিএনপি তার পদত্যাগের আহ্বান জানায়। ইতিমধ্যে তার এবং দুই অভিনেতার মধ্যে একটি ফোনালাপের অডিও ফাঁ’স হয় সোশ্যাল মিডিয়ায় যেটা পরে ভাইরাল হয়ে যায়।

এরপর গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পদত্যাগের নির্দেশ দেন, এরপর তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পরদিন পদত্যাগ করেন। প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর, তিনি একটি ফে’সবুক পোস্টে সমস্ত নারীদের কাছে ক্ষমা চািতে গিয়ে বলেন, “যদি আমি কোনও ভুল করে থাকি বা আমার কথাগুলি কোনও নারী বা মাকে আঘাত করে থাকে, তাহলে আমাকে ক্ষমা করে দিবেন।”

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *