Friday , September 20 2024
Breaking News
Home / National / দেশের সকল জেলা প্রশাসকদের উদ্দেশ্যে চিঠি পাঠালো মন্ত্রিপরিষদ বিভাগ, জানাগেল কারন

দেশের সকল জেলা প্রশাসকদের উদ্দেশ্যে চিঠি পাঠালো মন্ত্রিপরিষদ বিভাগ, জানাগেল কারন

সম্প্রতি ধাপে ধাপে দেশের বিভিন্ন জেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে প্রথম এবং দ্বিতীয় ও তৃতীয় ধাপের নির্বাচন সম্পূর্ন হয়েছে।। এবার চতুর্থ ও পঞ্চম ধাপের কার্যক্রম শুরু হয়েছে। তবে প্রথম পর্যায়ে এই নির্বাচনে বেহস কিছু অনিয়মের আওভিযোগ উঠেছে। এরই ভিত্তিতে চতুর্থ ও পঞ্চম ধাপের নির্বাচন সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে পদক্ষেপ গ্রহন করেছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে নির্বাচন কমিশনের একটি চিঠি দেশের সকল জেলা প্রশাসকদের কাছে পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

আসন্ন চতুর্থ ও পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের একটি চিঠির পরিপ্রেক্ষিতে সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দেশের সব জেলার ডিসিদের প্রতি এই চিঠি ইস্যু করা হয়। এতে স্বাক্ষর করেন মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

চিঠিতে বলা হয়, “আসন্ন ৪র্থ ও ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করে জাতিকে একটি অবাধ, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন উপহার দেওয়ার লক্ষ্যে স্থানীয় প্রশাসন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের কার্যকর ভূমিকা পালন ও প্রতিটি উপজেলায় স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য প্রার্থী, সুশীল সমাজের সদস্যদের সঙ্গে মতবিনিময় করে আচরণবিধি প্রতিপালনের জন্য সবাইকে উদ্বুদ্ধ করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।” আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে দেশের ৮৪২ ইউপিতে ভোট অনুষ্ঠিত হবে। আর পঞ্চম ধাপে ভোট অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি।

এদিকে বর্তমান নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের মেয়াদ শেষ হয়েছে। এরই লক্ষ্যে নতুন নির্বাচন কমিশন গঠনে দেশ জুড়ে চলছে ব্যপক আলোচনা-সমালোচনা। ইতিমধ্যে এই নির্বাচন কমিশন গঠনে বিষয়ে কাজ করছেন রাষ্ট্রপতি।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *