Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / দেশের মাটিতে পা রেখেই নতুন স্বীকৃতি পেলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান

দেশের মাটিতে পা রেখেই নতুন স্বীকৃতি পেলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান

বাংলাদেশের শোবিজ অঙ্গনের সুপরিচিত এবং জনপ্রিয় চেনা মুখ জয়া আহসান। তিনি তার অভিনয় জগতের ক্যারিয়ারে পেয়েছেন ব্যপক সফলতা এবং সম্মাননা। এমনকি তার কাজ গুলো দর্শক মাঝে বেশ প্রশংসিত হয়েছে। তিনি ভারত-বাংলাদেশ দুই দেশের বিনোদন মাধ্যমেই কাজ করছেন দীর্ঘ দিন ধরে। এবং অর্জন করেছেন দুই দেশেরই জাতীয় পুরষ্কার। তবে সম্প্রতি তিনি নতুন এক স্বীকৃতি পেলেন। এই বিষয়ে জানাগেল বিস্তারিত।

বেশকিছু দিন দেশের বাইরে থেকে শনিবার (২০ নভেম্বর) সকালেই দেশে ফেরেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। দেশের মাটিতে পা রেখেই নতুন স্বীকৃতি পেয়েছেন এই অভিনেত্রী। প্রাণীর প্রতি ভালোবাসার স্বীকৃতিস্বরূপ ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা পেয়েছেন জয়া আহসান। পশু নিয়ে কাজ করা সংগঠন পিএডাব্লিউ ফাউন্ডেশন ‘পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’ তাকে এই সম্মাননা দিয়েছেন। জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় এক অনুষ্ঠানে জয়ার হাতে তুলে দেয়া হয় এই পুরস্কার। জয়াসহ মোট ১১ জনকে দেয়া হয়েছে প্রাণবিক বন্ধু পুরস্কার। অন্যরা হলেন- প্রাণবিক প্রজন্মে মো. আবু বকর সিদ্দিক (পথপ্রাণী উদ্ধারকর্মী), পথে পথে প্রাণ রক্ষায় রাজশাহীর সুধা রানী এবং ঢাকার প্রেসী পুষ্পিতা সরকার। প্রাণবিক প্রাণী চিকিৎসক ডা. ফাতিহা ইমনুর ইমা, গণমাধ্যমে প্রাণবিকতায় প্রবীর কুমার সরকার, ভেটেরিনারি শিক্ষা ও চিকিৎসায় প্রফেসর নীতিশ চন্দ্র দেবনাথ, জনস্বাস্থ্য ও পথপ্রাণী রক্ষায় বেনজির আহমেদ, প্রাণবিক বন সংরক্ষক মোল্যা রেজাউল, প্রাণবিক নগর পিতা আতিকুল ইসলাম এবং বিশেষ মরণোত্তর সম্মাননা রেশাদ কামাল।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্থপতি রাকিবুল হক এমিল জানান, প্রাণীদের নিয়ে তারা দীর্ঘদিন ধরে কাজ করছেন, করবেনও। তবে পুরস্কার প্রদান এবারই প্রথম। এর আগে ওয়ার্ল্ড অ্যানিমেল ডে (৪ অক্টোবর) উপলক্ষে ‘প্রাণবিক বন্ধু’ পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের নাম ঘোষণা করা হয়। সে সময় জয়া জানিয়েছিলেন, ‘সত্যি বলতে, অভিনয়জীবনে অনেক সম্মাননা পেয়েছি। এটাও ঠিক, আসলে আমি তো কোনো কিছু পাওয়ার জন্য কিছু করি না। অভিনয়ের ফাঁকে যে সময়টুকু পাই, তখন পশু-পাখি ও প্রকৃতির কাছাকাছি থাকার চেষ্টা করি। সে জন্য যদি কোনো পুরস্কার পাই, সেই স্বীকৃতি আমার কাছে বিশেষ গুরুত্ব বহন করে। আর আমার এই স্বীকৃতি যদি অন্য কাউকে অনুপ্রাণিত করে, সেটা হবে আরও বেশি ভালোলাগার।’

প্রাণীর প্রতি ভালোবাসার স্বীকৃতিস্বরূপ জয়া আহসান পেয়েছেন ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা। প্রথমবারের মতো চলচ্চিত্র অঙ্গনের বাইরে এমন ভিন্ন পুরষ্কার পেলেন তিনি। তার পুরষ্কার অর্জনের তালিকায় নানা ধরনের দেশি-বিদেশী পুরষ্কার রয়েছে। বর্তমান সময়ে নতুন কেয়কটি কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *