Friday , September 20 2024
Breaking News
Home / opinion / দেশের গুরুত্বপূর্ণ চারজন ব্যক্তি-ই এই মুহূর্তে দেশের বাইরে, পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে দেশে ফিরবে নয়তো না : সাইফুল

দেশের গুরুত্বপূর্ণ চারজন ব্যক্তি-ই এই মুহূর্তে দেশের বাইরে, পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে দেশে ফিরবে নয়তো না : সাইফুল

বেলজিয়ামের উদ্দেশ্য দেশত্যাগ করলো নরপিশাচী হাসিনা, সাথে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ, চট্টগ্রাম কাস্টম কমিশনার, মোহাম্মদ ফাইজুর রহমান সহকারে একাধিক উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে এই সফর।
বেলজিয়ামে Rue des Hamendes রোডে শেখ রেহানার ছেলে ববির বাসায় উঠবেন। তথ্য অনুযায়ী Rue des Hamendes রোডে পুতুলেরও বাড়ি রয়েছে।
প্রসঙ্গ: শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নিয়ে এইখানেই বসবাস করবেন, এইখানেই বসে দেশের রাজনীতি দলের কার্যক্রম পরিচালনা করবে। বর্তমান সরকারের একাধিক লোক রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেছে এ বিষয়টি বেলজিয়ামের দূতাবাস আমাদের নিশ্চিত করেছেন।
বর্তমানে দেশের গুরুত্বপূর্ণ চারজন ব্যক্তি-ই এই মুহূর্তে দেশের বাইরে অবস্থান করছে। দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারলে দেশে ফিরে আসবে নয় ঐখানে চিরস্থায়ী বন্দোবস্ত করে রেখেছে।
বিরোধী দল গুলোর সাথে যোগাযোগ অব্যাহত রাখতে বলেছে কোন সমঝোতা হলে দেশে ফিরে আসবে।
============
আমাদের চাওয়া একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন, দেশের জনগণ ভোটের মাধ্যমে সিদ্ধান্ত নিবে আগামী রাষ্ট্র প্রধান কে হবে। আমরা চাই না শেখ মুজিবুর রহমানের মতো সেও দেশ ছেড়ে পালিয়ে যাক।
শেখ হাসিনা যদি বেলজিয়ামে বসবাসের চিন্তা ভাবনা করে আমার মনে হয় না, সেখানে সে শান্তিতে থাকতে পারবে। কারণ বাংলাদেশের সাথে বেলজিয়ামের কূটনৈতিক সম্পর্ক কতটুকু তা আমার জানা নেই, তবে আমাদের সাথে বেলজিয়ামের বন্দী চুক্তি রয়েছে এবং সামরিক ও বানিজ্য সহকারে একাধিক চুক্তি রয়েছে।
আমাদের কাগজপত্রে শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যরা এবং অন্যরা পলাতক রয়েছে অর্থ পাচার মামলায়। পৃথিবীর মধ্যে সবচেয়ে শক্তিশালী একটি কলম আর একটি সাদা কাগজ, আমরা কলম দিয়ে সাদা কাগজে কলমের কালি লাগিয়ে দিয়েছি কোথাও কোন ফাঁকফোকর নেই। আমাদের জন্য আসামি ফিরিয়ে আনতে অনেক সুবিধা হবে।

About Zahid Hasan

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *