Friday , September 20 2024
Breaking News
Home / National / দেশের এলিট ফোর্সের বিরুদ্ধে এমন নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য লজ্জাজনক : মোশাররফ

দেশের এলিট ফোর্সের বিরুদ্ধে এমন নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য লজ্জাজনক : মোশাররফ

দেশের অভ্যন্তরীণ সকল ধরণের অপরাধ দমনের উদ্দেশ্যে ২০০৪ সালের ২৬ মার্চ গঠিত হয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গত কয়েক বছরে অপরাধ দমনের দিক দিয়ে বেশ প্রশংসা কুড়িয়েছে এই নামটি। তবে সম্প্রতি এবার সেই র‍্যাবের বিরুদ্ধেই মানবাধিকার লঙ্ঘন ও নিপীড়নের কাজে জড়িত থাকার অভিযোগ উঠায় যেন গোটা দেশজুড়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা।

জানা যায়, মানবাধিকার লঙ্ঘন ও নিপীড়নের অভিযোগে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ছয়জন বর্তমান ও সাবেক কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

আর এ নিয়ে এবার মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সাবেক ও বর্তমান ৭ কর্মকর্তাসহ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা সরকারের প্রতি ঘৃণার প্রকাশ।

শরিবার (১১ ডিসেম্বর) সকালে কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এমন মন্তব্য করেন তিনি। এসময় তিনি বলেন, দেশের এলিট ফোর্সের বিরুদ্ধে এমন নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য লজ্জাজনক।

সরকার আইন শৃঙ্খলা বাহিনীকে নিজেদের অনৈতিক স্বার্থে ব্যবহার করায় নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, এই নিষেধাজ্ঞার ঘোষণায় বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এমন ঘোষণা দেশবাসী ব্যথিত বলেও মন্তব্য করেন ড. মোশাররফ হোসেন।

এছাড়া সম্প্রতি এ ঘটনায় রীতিমতো মন্তব্য করেছেন বিরোধী দলের অনেক নেতাকর্মীরাও। তবে অন্যদিকে আবার এ বিষয়টি মেনে নিতে পারছেন না কেউ কেউ। এই অভিযোগের আলোকে নেটিজেনদের অনেকেই সঠিক তদন্তের দাবি করেছেন। সেহেতু আগে থেকেই সমালোচনা না করারও অনুরোধ করেছেন তারা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *