Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দেশের এই ১০ আসনে আ.লীগের প্রার্থীর বিপরীতে মনোনয়ন ফরম নেননি অন্য কোনো নেতা

দেশের এই ১০ আসনে আ.লীগের প্রার্থীর বিপরীতে মনোনয়ন ফরম নেননি অন্য কোনো নেতা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ৩০০ আসনের বিপরীতে ৩ হাজার ৩৬২টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে। এর মধ্যে ১০টি আসনের মধ্যে একক প্রার্থী রয়েছে বলে জানা গেছে।

মনোনয়ন বুথ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলটির নেতারা। এর মধ্যে গোপালগঞ্জ-৩ আসনে আর কেউ মনোনয়ন ফরম জমা দেননি।

একই তালিকায় রয়েছেন দলের মহাসচিব ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, নির্বাহী সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।
এ ছাড়া ঢাকা-৩ আসনে একক প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেন নসরুল হামিদ বিপু। এ তালিকায় রয়েছেন নারায়ণগঞ্জের প্রভাবশালী নেতা শামীম ওসমান, বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন ও শেখ তন্ময়। নৌকার মনোনয়ন প্রত্যাশায় এসব নেতার আসনে আর কোনো প্রার্থী ফরম সংগ্রহ করেননি।

ফলে এই ১০টি আসনে আওয়ামী লীগের একক প্রার্থী রয়েছে।
ঢাকা-৩ আসনের বর্তমান সংসদ সদস্য নসরুল হামিদ বিপু। এছাড়াও তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী। তিনিই একমাত্র ঢাকা-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বিগত নির্বাচনেও আওয়ামী লীগের পক্ষে এই আসনে একমাত্র তিনিই দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। তিনি আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি।

এদিকে বাগেরহাট-১ আসন থেকে শেখ হেলাল উদ্দিনের বিপরীতে দলের আর কোনো প্রার্থী ফরম নেননি। শেখ হেলাল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার চাচাতো ভাই।

অপরদিকে শেখ হেলালের ছেলে শেখ তন্ময় বাগেরহাট-২ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী।

তার আসন থেকে আর কেউ দলীয় মনোনয়ন প্রত্যাশা করে ফরম নেননি। শেখ হেলালের আরেক ভাই শেখ সালাহউদ্দিন খুলনা-২ আসনের সংসদ সদস্য। তার আসনেও নৌকার প্রত্যাশায় কেউ ফরম সংগ্রহ করেননি।

এ ছাড়া মাদারীপুর-১ আসনে একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান। তার আসনেও আর কেউ মনোনয়ন জমা দেননি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *