Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দেশের এই পরিস্থিতিতে বাণিজ্যমন্ত্রী মন্ত্রী বললেন অস্থির হওয়ার কিছু নেই, জানা গেল বিস্তারিত

দেশের এই পরিস্থিতিতে বাণিজ্যমন্ত্রী মন্ত্রী বললেন অস্থির হওয়ার কিছু নেই, জানা গেল বিস্তারিত

টিপু মুনশি হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বাণিজ্যমন্ত্রী। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি অতি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি রংপুর-৪ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন জ্বালানির দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই।

জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে এত অস্থির হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রোববার (৭ আগস্ট) এফবিসিসিআই মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর অর্থনৈতিক ও বাণিজ্য চিন্তা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তেলের দাম বৃদ্ধির কারণে কিছু মানুষ ক্ষতিগ্রস্ত হতে পারে। কিন্তু কিছু কষ্ট ভবিষ্যতের দিকে নিয়ে যাবে। প্রধানমন্ত্রী সাধারণ মানুষের সমস্যা বোঝেন। তিনি সাধারণ মানুষকে কষ্ট দিতে চান না। এটা তাদের ভালোর জন্য করা হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, জ্বালানি তেলের দাম নিয়ে অনেকেই নানা রকম মন্তব্য করছেন। এসব বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। গত ১৪ বছরে আমাদের দেশ এগিয়েছে এবং উন্নত হয়েছে। প্রধানমন্ত্রী ভালোর জন্য কিছু সিদ্ধান্ত নেন। তিনি উদ্দেশ্য ছাড়া সিদ্ধান্ত নেন না। তিনি বলেন, ভবিষ্যতের জন্য প্রধানমন্ত্রীর দীর্ঘমেয়াদি পরিকল্পনা রয়েছে। এ কারণে তেলের দাম বেড়েছে। জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে এত অস্থির হওয়ার কিছু নেই।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, সাবেক নির্বাহী পরিচালক এম মাহফুজুর রহমান, বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান ও সংসদ সদস্য মোরশেদ আলম, এফবিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এমসিসিআইয়ের সাবেক সভাপতি নিহাদ কবির, ট্যারিফ কমিশনের সাবেক সদস্য ড. মোস্তফা আবিদ খান, সাবেক সিনিয়র সচিব শুভাশিস বোস প্রমুখ।

প্রসঙ্গত, টিপু মুনশি দায়িত্ব গ্রহণ করার পরে দেশের বানিজ্য ক্ষেত্রে অনেক উন্নয়ন এসেছে। তিনি তার কাজকে গুরুত্ব দিয়ে একগ্রতার সহিত কাজ করে যাচ্ছেন। তেলের দাম বৃদ্ধি সাধারণ মানুষের কাছে বিনা মেঘে বজ্রপাতের মত।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *