Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / দেশজুড়ে সাম্প্রতিক ঘটনার পেছনে আওয়ামীলীগের ৩ উদ্দেশ্য রয়েছে: মির্জা আব্বাস

দেশজুড়ে সাম্প্রতিক ঘটনার পেছনে আওয়ামীলীগের ৩ উদ্দেশ্য রয়েছে: মির্জা আব্বাস

সরকার সাম্প্রতিক সময়ে দেশ ব্যাপী যে সাম্প্রদায়িক ঘটনা ঘটেছে সে বিষয় নিয়ে বিএনপিকে ভয় দেখানোর চেষ্টায় মত্ত রয়েছে এমন অভিযোগ তুলেছেন প্রভাবশালী বিএনপি নেতা ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তাকে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে বিএনপিই যথেষ্ট। এই কারণে আওয়ামীলীগ ক্ষমতায় দাঁড়িয়ে বিএনপিকে ভ’/য় দেখানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আজ (বুধবার) রাজধানীর শেরেবাংলা নগরে যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এরপর তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন।

আব্বাস বলেন, এই সরকার দেশবাসী ও যুবদলকে ভয় পেতে শুরু করেছে উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, এখানে যুবদলের লোকের চেয়ে আইনপ্রয়োগকারী সংস্থার লোক দ্বিগুণ। যুবদল অনেক বড় দল, আমি আশা করি, এরা আরও শক্তিশালী হবে। সরকার পতনের আ’/ন্দো’/লনকে জো’রদার করবে।

সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় সা’/ম্প্র’/দায়িক হা’/ম’/লার ঘটনার ৩ উদ্দেশ্য তুলে ধরে তিনি বলেন, এসব ঘটনা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। ওদের যা উদ্দেশ্য ছিল- তা পূরণ করার চেষ্টা করেছে। প্রথমত, বিএনপিকে সা’ম্প্র/’দায়িক দল হিসেবে জাতির কাছে তুলে ধরা। দ্বিতীয়ত, ভারতে নির্বাচন চলছে সেই নির্বাচনকে প্রভাবিত করা। তৃতীয়ত, বাংলাদেশ নির্বাচন আসতেছে সেই নির্বাচনকে প্রভাব ফেলা। এটা মোটেও সা’/ম্প্রদা/’য়িক দা’/ঙ্গা নয়।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশব্যাপী সা’ম্প্র/’দায়িক বিষয়ে অনাকা’ঙ্খিত ঘটনা ঘটার পর ক্ষমতাসীন দল আওয়ামীলীগ এবং বিএনপি পরস্পরের দোষারো’পে ম’ত্ত রয়েছে। ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বলা হচ্ছে সরকার দেশের উন্নয়নে যে অভূতপূর্ব ভূমিকা রেখে চলেছে সেটার কারনে তারা অনেক অস্বস্তিতে ভূ’গছে কারন জংন এই সরকারকেই আবার ক্ষমতায় চায়। তাই বিএনপি দেশে একটি অস্থির পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে আওয়ামীলীগকে ক্ষমতা থেকে সরানোর পায়তারা করছে। অপর দিকে, বিএনপি বলছে তারা এই ঘটনা ঘটিয়ে বিএনপিকে দোষ দেওয়ার চেষ্টা করছে।

 

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *