Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দুপুরে প্রত্যাহার, বিকেলে আলোচিত সেই এডিসি হারুনকে এপিবিএনে পদায়ন

দুপুরে প্রত্যাহার, বিকেলে আলোচিত সেই এডিসি হারুনকে এপিবিএনে পদায়ন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) পদ থেকে অপসারণের কয়েক ঘণ্টা পর পুলিশ কর্মকর্তা হারুন অর রশিদকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। এবার তাকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।

এডিসি হারুনের বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে শাহবাগ থানায় নিয়ে মারধরের অভিযোগ রয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক এ অভিযোগের বিষয়ে বিভাগীয় তদন্তের কথা জানান।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপি কমিশনার স্বাক্ষরিত এক আদেশে এডিসি হারুনকে রমনা জোন থেকে প্রত্যাহার করা হয়। তিনি পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে যুক্ত ছিলেন।

পরে রোববার সন্ধ্যায় পুলিশ সদর দপ্তর থেকে নতুন আদেশ আসে। পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হারুন-অর-রশিদকে ১২ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান পদের দায়িত্ব হস্তান্তর করতে হবে। তা না হলে,১৩ সেপ্টেম্বর অবিলম্বে তাকে স্ট্যান্ড রিলিজ হিসাবে বিবেচনা করা হবে।

এর আগে শনিবার রাতে শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে এডিসি হারুন ও কয়েকজন পুলিশ সদস্য পিটিয়ে আহত করেন বলে অভিযোগ ওঠে। আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বৈজ্ঞানিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।

আহত দুই ছাত্রলীগ নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেলেও অন্যজন এখনও হাসপাতালে ভর্তি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *