Thursday , September 19 2024
Breaking News
Home / National / দুই সপ্তাহ পর অবশেষে চালু অভ্যন্তরীণ ফ্লাইট

দুই সপ্তাহ পর অবশেষে চালু অভ্যন্তরীণ ফ্লাইট

কোরবানির ঈদকে সামনে রেখে সারা দেশের সঙ্গে যোগাযোগের জন্য আবারো সকল যানবহন চালু করা হচ্ছে। এদিকে, দেশের বিভিন্ন স্থানে অভ্যন্তরীণ ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদ প্রকাশ পেল। এদিকে, দেশের সকল স্থানে দোকানপাট-শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে সকল মানুষদের সঠিক নিয়ম কানুন মেনে চলাচল করার আহ্বান জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সারাদেশে যানবাহন ও দোকানপাট-শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। সেই সাথে জারি করা বিধিনিষেধের কারণে ১৪ দিন বন্ধ থাকার পর আবারও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

এর আগে গত মঙ্গলবার ( ১৩জুলাই) বেবিচকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে পরবর্তী ৯ দিন অর্থাৎ ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট চলবে এবং ওই দিন ভোর ৬টা থেকে ৫ই আগস্ট পর্যন্ত পুনরায় বন্ধ করে দেয়া হবে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকে ফ্লাইট চলাচল শুরু হয়। এদিন সকালে ঢাকা-সৈয়দপুর, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-যশোর রুটে তিন ফ্লাইট পরিচালনা করা হয়।

উল্লেখ্য, সরকারের আরোপিত বিধিনিষেধের কারণে দুই দফায় গত ১ জুলাই থেকে ৭ জুলাই এবং ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচল বন্ধ রাখে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে বৃহস্পতিবার থেকে বিধিনিষেধ শিথিল করায় পুনরায় অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর কথা জানায় বেবিচক। গত মঙ্গলবার বেবিচকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল করবে। ওই দিন থেকে পরবর্তী ৯ দিন অর্থাৎ ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত ফ্লাইট চলবে।

এদিকে, দেশজুড়ে অভ্যন্তরীণ ফ্লাইট চালু করায় খুশি হয়েছে যাত্রীরা। তবে সরকারের পক্ষ থেকে সকল নিয়ম কানুন মেনে চলাচল করার কথা বলা হয়েছে। তবে অনেক সময় দেখা যায় অনেক যাত্রীয়া নিয়ম না মেনে ইচ্ছে মত চলা ফেরা করেন। এতে করে আরো বিপদ দেখা দিতে পারে বলছেন অনেকে। এ জন্য দেশের সকল মানুষদের সরকারের দেওয়া নিয়ম কানুন মেনে চলাচল করার আহ্বান জানানো হচ্ছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *