Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / দুই লক্ষ টাকা কুড়িয়ে পেয়ে ফেরৎ দিলেন রিকশাচালক, পেলেন উপহার

দুই লক্ষ টাকা কুড়িয়ে পেয়ে ফেরৎ দিলেন রিকশাচালক, পেলেন উপহার

সততা সবার মধ্যে থাকে না, সেটা আমরা সবাই জীবনের অভিজ্ঞতা থেকে জানি। তবে সৎ ব্যক্তি এবং সততা এখনও দেখা যায় অনেক মহৎ মানুষের মাঝে। এবার সততার উদাহরন গড়লেন হাফিজুর ইসলাম নামের ৫৫ বছর বয়সী একজন রিকশাচালক। তিনি এক ব্যবসায়ীর ভুল করে ফেলে যাওয়া ২ লক্ষ টাকা ফেরত দিলেন তার মালিককে। হাফিজুর ইসলাম দিনাজপুরের হাকিমপুর উপজেলাধীন জালালপুর নামক গ্রামের প্রয়াত মোজাফফর রহমানের পূত্র।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে রিকশাচালক হিলির চারমাথা মোড়ে দুই লাখ টাকার দুটি বান্ডিল কুড়িয়ে পান। পরে পু’/লি’/শকে খবর দিলে মূল মালিকের সন্ধানে নামে পু’/লি’শ। এক পর্যায়ে পর্যাপ্ত প্রমাণ অনুযায়ী মালিকের হাতে টাকাগুলো তুলে দেওয়া হয়।

টাকার মূল মালিক ব্যবসায়ী আবুল বাশার জানান, তিনি পুরো টাকা ফেরত পেয়েছেন। ব্যবসার জন্য তিনি হিলি স্থলবন্দরে যাচ্ছিলেন। এমতাবস্থায় তার টাকাগুলো পড়ে যায়। হারিয়ে যাওয়া টাকা ফেরত পেয়ে রিকশাচালকের সততায় মুগ্ধ হয়েছেন তিনি। পরে সেই রিকশাচালককে ১০ হাজার টাকা তাৎক্ষণিক উপহার হিসেবে দেন।

খায়রুল বাশার শামীম যিনি হাকিমপুর থা’/নার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি জানান, দুপুর ১২টা ৩০ মিনিটের কাছাকাছি সময়ে চারমাথা মোড়ে এসআই বেলাল এবং সেই সাথে কয়েকজনের ফোর্স পাঠিয়ে ঐ টাকা নিয়ে আসা হয়। পরবর্তীতে ঐ রিকশাচালককে সাথে নিয়ে ঐ টাকার মালিক ব্যবসায়ী আবুল বাশারের নিকট তার সকল টাকা বুঝিয়ে দেওয়া হয়।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *