Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / দুই মাসেই দেউলিয়া হওয়ার পথে বাংলাদেশ : বাহাউদ্দিন নাছিম

দুই মাসেই দেউলিয়া হওয়ার পথে বাংলাদেশ : বাহাউদ্দিন নাছিম

বাংলাদেশ দেউলিয়া হওয়ার দ্বারপ্রান্তে রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দেউলিয়া হওয়ার পথে তালিকায় তো বাংলাদেশের নাম আগে ছিল না। ড. মুহাম্মদ ইউনূসের শাসনামলে তা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে এ প্রতিবেদকের সঙ্গে হোয়াটসঅ্যাপে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ দেউলিয়া হয়ে যাচ্ছে। উনার (ড. মুহাম্মদ ইউনূস) শাসনামলে তালিকায় নাম এসেছে। দেউলিয়া হওয়ার পথে তো বাংলাদেশ ছিল না। বাংলাদেশের মানুষও এতদিন ভাবেনি। এখন কী হয়েছে! মাত্র দুই মাস পার হতেই দেউলিয়ার পথে তালিকায় নাম এসেছে।

দেউলিয়া হয়ে গেলে দেশের ভাবমূর্তি নষ্ট হবে বলেও মন্তব্য করেন তিনি। দুই মাসের মধ্যে এখানে নিয়ে যাওয়ার জন্য কে দায়ী? কলকারখানা বন্ধ, দরিদ্র মানুষ কষ্টে আছে। প্রতিটা জিনিসের দাম বাড়ছে।

নাশিম বলেন, আওয়ামী লীগ জনগণের সঙ্গে আছে। যারা গ্রেফতার ও মিথ্যা মামলা দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চায় তারা দুঃস্বপ্নে দিন কাটাচ্ছে।

উল্লেখ্য, উল্লেখ্য, ভারতীয় সংবাদমাধ্যম সিএনবিসি টিভি১৮ দেউলিয়া হওয়ার ঝুঁকিতে থাকা দেশগুলো নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যে তালিকায় বাংলাদেশও রয়েছে। এ ছাড়া, রয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, ভেনেজুয়েলা, আর্জেন্টিনা, জাম্বিয়া ও ঘানা।

About Nasimul Islam

Check Also

হঠাৎ সেনাপ্রাধান যে কারণে উড়াল দিলো যুক্তরাষ্ট্র ও কানাডা উদ্দেশ্যে

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডায় গেছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *