Thursday , September 19 2024
Breaking News
Home / International / দুই বিমানের মুখোমুখি ধাক্কা, ঘটলো অনাকাঙ্খিত ঘটনা

দুই বিমানের মুখোমুখি ধাক্কা, ঘটলো অনাকাঙ্খিত ঘটনা

নেভাদার রেনোতে একটি এয়ার রেসিং ইভেন্টের সময় সংঘ”র্ষে দুই পাইলট নিহ”ত হয়েছেন। রেনো-স্টেড বিমানবন্দরে জাতীয় চ্যাম্পিয়নশিপ এয়ার রেস-এর চূড়ান্ত দিনে T-6 গোল্ড রেস শেষে দুটি বিমানের মধ্যে সংঘ”র্ষ হয়।

রেনল্ট এয়ার রেসিং অ্যাসোসিয়েশন ফেসবুকে পোস্ট করা একটি বিবৃতিতে বলা হয়েছে: ”রবিবার দুপুর ২টা ১৫ মিনিটে টি-৬ গোল্ড রেস শেষে অবতরণের সময় দু’টি বিমানের ধাক্কা লাগে। তাতে মৃত্যু হয় দু’জন চালকের। ”

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ঘটনায় দর্শকদের কেউ আহত হননি। তবে এর পরপরই ফ্লাইট প্রতিযোগিতা বন্ধ হয়ে যায়। কর্তৃপক্ষ জানিয়েছে, দুই পাইলটকে থাউজেন্ড ওকসের ক্রিস রাশিং এবং তুলেলেকের নিক ম্যাসি হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রেনো এয়ার রেসিং অ্যাসোসিয়েশনের সিইও ফ্রেড টেলিংকে উদ্ধৃত করে এপি বার্তা সংস্থার এক প্রতিবেদনে বলা হয়েছে: “এটি একটি রেসিং দুর্ঘটনা ছিল না। এটি ছিল একটি রেস-পরবর্তী অবতরণ দুর্ঘটনা। কীভাবে এটি ঘটল তা নিয়ে আমরা সবাই হতবাক।”

রেনল্ট এয়ার রেসিং অ্যাসোসিয়েশন জানিয়েছে যে উভয় পাইলটই অত্যন্ত দক্ষ চালক ছিলেন যারা স্বর্ণপদক জিতেছিলেন। সংস্থাটির পক্ষ থেকে দুই পাইলটের পরিবারকে বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

যে দুটি বিমানের সংঘ”র্ষ হয়েছিল সেগুলো হল উত্তর আমেরিকার T-6G এবং উত্তর আমেরিকার AT-6B।
এপি রিপোর্ট অনুসারে, টেলিং রাশিং এবং ম্যাসিকে দক্ষ এবং বিশেষজ্ঞ পাইলট হিসাবে বর্ণনা করেছেন যারা সবেমাত্র T-6 গোল্ড রেসে শীর্ষ দুটিতে শেষ করেছেন।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (NTSB), ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছে। দ্য অরেঞ্জ কাউন্টি রেজিস্টারের একটি প্রতিবেদন অনুসারে, রাশিং T-6 গোল্ড রেসে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ছিলেন এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধ-যুগের AT-6 টেক্সান প্রশিক্ষক বিমানের ইতিহাস প্রচারের জন্য নিবেদিত ছিলেন।
খবর লাইভমিন্টের।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *