Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দুই বছর ধরে বাড়ি ভাড়া না দিয়েই আধিপাত্য জাহিদের

দুই বছর ধরে বাড়ি ভাড়া না দিয়েই আধিপাত্য জাহিদের

রাজধানীর বনানী এলাকায় দীর্ঘদিন ধরে এক ভাড়াটিয়া বাড়ি ভাড়া না দিয়েই ওই বাড়িতে অবস্থান করছেন। গতমাসে ওই বাড়িওয়ালার সাথে ওই ভাড়াটিয়ার বাড়ি ভাড়ার চুক্তির মেয়াদ শেষ হয়। কিন্তু তা সত্ত্বেও তিনি বাড়ি ছাড়ছেন না। তাছাড়া ওই মাসের পর থেকে বাড়ি ভাড়ার চুক্তি নবায়ন করেননি। তাছাড়া ওই ভাড়াটিয়া বাড়ি ভাড়া ও পরিশোধ করেননি। ওই বাড়ির মালিক জানিয়েছেন গত দুই বছর ধরে কোনো বাড়ি ভাড়া পরিশোধ করেননি। ভাড়া চাইলে নানা ধরনের টালবাহানা শুরু করছেন। তিনি অনেকটা জোর জব’রদ’স্তি করেই বাড়ি ভাড়া না দিয়ে ওই বাড়িতে অবস্থান করছেন। বাড়িওয়ালা আদালতের দ্বারস্থ হলে ঐ ভাড়াটিয়াকে নোটিশ দেওয়ার পরও আদালতের নির্দেশ মানছে না।

প্রশ্ন উঠেছে জাহিদুর রহমান নামে ওই ভাড়াটিয়ার খুঁটির জো’র কোথায়? বাড়ির মালিকপক্ষের অভিযোগ, বনানীর ই-ব্লকের ১০ নম্বর সড়কে অবস্থিত ২৩ নম্বরের আটতলা বাড়িটি ১০ বছর আগে জাহিদুর রহমান ভাড়া নেন। পরে সেখানে আবাসিক হোটেল চালু করেন। হোটেলের নাম ইনোটেল। বাড়িটি আবাসিক হলেও অ’বৈধভাবে হোটেল হিসাবে ব্যবহার করা হচ্ছিল। ভাড়াটিয়া জাহিদুর রহমান গত তিন বছর ধরে বাড়ির কোনো ভাড়া পরিশোধ করছেন না।

তাছাড়া গত জুন মাসে ভাড়াটিয়ার সঙ্গে চুক্তিপত্রের মেয়াদও শেষ হয়েছে। এরপর নতুন করে কোনো চুক্তি হয়নি। এ অবস্থায় ভাড়াটিয়া ঢাকার জেলা জজ আদালতে গিয়ে ‘ভাড়াটিয়া’ হিসাবে থাকার নির্দেশনা চান। আদালত তার আবেদন খারিজ করে দিলে তিনি উচ্চ আদালতে যান। তার আবেদনের যৌক্তিক কারণ না থাকায় উচ্চ আদালতও তার আবেদন খারিজ করে দেয়। তাকে ভাড়া পরিশোধ ও বাড়ি ছাড়ার জন্য কয়েক দ’ফায় নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু তিনি বাড়িটি ছাড়ছেন না। এতে বাড়ির মালিক আর্থিকভাবে বড় ধরনের ক্ষ’তির সম্মুখীন হচ্ছেন।

জানতে চাইলে বাড়ির মালিক জানান, আবাসিক এলাকায় হোটেল চালানোর কোনো অনুমতি রাজউক দেয়নি। তারপরও চলছিল হোটেল। বিষয়টি রাজউকে জানানো হয়েছে। রাজউক শিগ’গিরই অভিযান চালাবে বলে জানিয়েছে।

তিনি বলেন আদা’লতে মা’মলা চলমান থাকার কারণে তিনি এখনো পু’/লি’/শের কাছে যাননি। যেহেতু কয়েকদিন আগে আদা’লতে মা’ম’/লাটি নিষ্পত্তি হয়েছে, তাই তিনি এখন পু’/লি’শের কাছে যাবেন বলে জানান। এ বিষয়টি নিয়ে কথা বলার জন্য ভাড়াটিয়া জাহিদুর রহমানকে বারবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি। তার দুটি নম্বরে একাধিক বার কল দিলেও তিনি কোনো সাড়া দেননি। তাকে মেসেজ দেয়া হলেও তিনি তার কোনো উত্তর করেননি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *