Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দুই কারণে ‘মর্মাহত’ বিদেশি পর্যবেক্ষক

দুই কারণে ‘মর্মাহত’ বিদেশি পর্যবেক্ষক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ পর্যবেক্ষণের পর, দক্ষিণ এশিয়া গণতান্ত্রিক ফোরামের নির্বাহী পরিচালক এবং ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্টের প্রাক্তন সদস্য পাওলো কাসাকা বলেছেন যে দুই কারণে তিনি দুঃখিত ও মর্মাহত। রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পর্তুগালের নাগরিক কাসাকা বলেন “আমি হতবাক যে স/হিংসতা এখনও ঘটছে। দ্বিতীয় যে বিষয়টিতে আমি দুঃখিত তা হলো প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্যের অভাব। এখানে ঐক্যমত হলে পূর্ণ অংশগ্রহণ থাকত। তিনি বলেন, যারা নির্বাচন বর্জন করেছে তাদের দ্রুত গণতান্ত্রিক প্রক্রিয়ায় ফিরে আসা উচিত।

বিরোধী দলের সমালোচনা করে তিনি বলেন, অংশগ্রহণমূলক নির্বাচন করতে হলে সরকার চলে যেতে হবে, এর মানে কী? এটি মূলত একটি অগণতান্ত্রিক প্রক্রিয়া।

তিনি বলেন, স/হিংসতার চক্র থেকে বেরিয়ে এসে এ জন্য আলোচনার টেবিলে বসতে হবে। যারা নির্বাচন বর্জন করেছে তাদের যত দ্রুত সম্ভব সবার সঙ্গে আলোচনায় বসতে রাজি হওয়া উচিত। নির্বাচন যাতে কখনো বয়কট না হয় সেজন্য বসুন।

তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণে বাংলাদেশ অনেক দেশের চেয়ে এগিয়ে এবং এটি একটি ভালো নির্বাচনী প্রক্রিয়া।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *