Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দুই এমপি’র কথায় চলে নারায়ণগঞ্জের ডিসি-এসপি: মেয়র

দুই এমপি’র কথায় চলে নারায়ণগঞ্জের ডিসি-এসপি: মেয়র

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, দুই সংসদ সদস্যের কথায় চলে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপার (এসপি)। ফুটপাত হকারমুক্ত রাখা পুলিশের কাজ। যানজট নিরসন করা পুলিশের কাজ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নয়। এই শহরে নাগরিকরা কিছু বলে না। শুধু নারায়ণগঞ্জের দুই সংসদ সদস্য বলেন, প্রশাসন কাজ করে। তারা যা বলে তাই শোনে। তারা আমাদের নারায়ণগঞ্জের মানুষের কথা কম চিন্তা করে। কারণ তারা যা দেয় তা আমি দিতে পারি না। কারণ আমার কাছে তো অনেক টাকা নেই।

আমার পিস্তল নেই, সেনাবাহিনী নেই। গতকাল দুপুরে নগর ভবনে ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট ঘোষণার পর নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের দিকে ইঙ্গিত করে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমানের দিকে ইঙ্গিত করে মেয়র আইভী আরো বলেন, নারায়ণগঞ্জ শহরে কারা চাঁদাবাজি ও সন্ত্রাস করে তা সবাই জানে। নগরীর ফুটপাত হকারমুক্ত করতে পদক্ষেপ নিতে যাচ্ছি। শহরের ফুটপাথ হকারমুক্ত করার জন্য আমি পদক্ষেপ নিতে যাই। আর উনি এসে হকার বসায়। ফুটপাথ তো আমরা বানিয়েছি মানুষজন চলাচল করার জন্য। কিন্তু এ ফুটপাথ হকারমুক্ত করতে গিয়ে আমাদের ওপর হামলা হয়েছে। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি আমাকে রাস্তায় ফেলে পিটিয়েছে। ওইদিন অল্পের জন্য আমি বেঁচে গিয়েছিলাম। সাংবাদিকরা আহত হলেন।  তারপরও কি হকার উচ্ছেদের কথা বলেন?

তিনি বলেন, নগরীতে অটোরিকশা দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে। কারা এই চাঁদাবাজি করে তা আপনারা সবাই জানেন। শুধু পুলিশ বা সাংবাদিক স্টিকার নয়, এমপি স্টিকারও রয়েছে। এমপির লোকজন এখন শহরে এমপির স্টিকার লাগিয়ে চাঁদাবাজি করছে। কারণ ফুটপাতের হকার ও ট্রাক স্ট্যান্ডের লোকজন আমার কথা শোনে না, সবাই এমপির কথা শোনে। সাংসদ বললে নিতাইগঞ্জ থেকে ফুটপাত ও ট্রাক স্ট্যান্ডের হকার একদিনেই ফাঁকা হয়ে যায়। আর আমি শত অনুরোধ করলেও তারা শোনে না।

তিনি আরও বলেন, পুরো নারায়ণগঞ্জ শহরকে তারা জিম্মি করে রেখেছে। আর এভাবে চলতে থাকলে এমপিগিরি করতে হবে। প্রয়োজনে নারায়ণগঞ্জ-৫ আসনেও এমপি মনোনয়ন চাইব।

ওয়াসার পানি প্রসঙ্গে মেয়র বলেন, নগরবাসী প্রচুর পানি অপচয় করে। অনেকে অবৈধভাবে চোরাই লাইন নেয়। এমনকি বৈধভাবে যারা আছেন তারাও পানির বিল দেন না। উল্টো বাড়িতে গিয়ে আমাদের অভিযানকারী দল পরাজিত হয়। তবে অক্টোবর থেকে আমরা প্রচারে নামব।

তিনি বলেন, সিটি করপোরেশন এলাকায় নিয়মিত মশা তাড়ানোর ওষুধ দেওয়া হয়। আমাদের কাউন্সিলররা কাজ করছেন। কিন্তু মশা মরে না। কিছুক্ষণ ঠাণ্ডা থাকে। তবে নগরবাসীকে সচেতন হতে হবে। মশার লার্ভা ধ্বংস করতে হবে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপুসহ সাংবাদিক, সুশীল সমাজ, ব্যবসায়ী প্রমুখ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *