Friday , September 20 2024
Breaking News
Home / International / দুই অপরাধের কুফল নিয়ে চিন্তিত ইমরান, প্রতিকারের লক্ষ্যে বিশেষজ্ঞদের সঙ্গে করলেন বৈঠক

দুই অপরাধের কুফল নিয়ে চিন্তিত ইমরান, প্রতিকারের লক্ষ্যে বিশেষজ্ঞদের সঙ্গে করলেন বৈঠক

বর্তমান সময়ে বিশ্ব জুড়েই নারী-নি/র্যা/ত/ন ঘু/ষ দূর্নীতি ও মাদকের প্রবনতা মারাত্মক ভাবে বৃদ্ধি পেয়েছে। এই সকল অনিয়মের মধ্যে দিয়ে আরও নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ড ঘটছে সমাজে। তবে এই সকল অপরাধ নির্মূলে আপ্রান ভাবে কাজ করছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমনকি সম্প্রতি তিনি তরুণদের দু/র্নী/তি ও যৌ/ন অপরাধ থেকে ফেরাতে বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছেন। এই প্রসঙ্গে বিস্তারিত উঠে এলো প্রকাশ্যে।

তরুণদের দুর্নীতি ও যৌ/ন অপরাধ থেকে ফেরাতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছেন। রবিবার পাকিস্তানের ন্যাশনাল রেহমাতুল-লিল-আলামিন অথরিটির আয়োজনে এই বৈঠক করেন ইমরান খান। তিনি এই দুই অপরাধের কুফল নিয়ে চিন্তিত বলেও জানান। পাকিস্তানের এই সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, তরুণদের বিশ্বাস, ধর্ম ও নৈতিক মূল্যবোধের ওপর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে যে আঘাত হানা হচ্ছে, তা থেকে রক্ষার উপায় খুঁজতে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে ইমরান খান বলেন, ‘আমাদের সমাজে যৌ/ন অপরাধ ব্যাপক হারে বাড়ছে। এর মধ্যে রয়েছে ধ/র্ষ/ণ, শি/শু/দে/র যৌ/ন হয়রানি। এর এক শতাংশের খবর পাওয়া যায়।’

ইমরান খান বলেন, ‘যৌ/ন অপরাধের বিরুদ্ধে সমাজের লড়াই করতে হবে। দুর্নীতি ক্ষেত্রেও একই পদক্ষেপ নিতে হবে। সমাজে দুর্নীতিবাজদের অগ্রহণযোগ্য করে তুলতে হবে। কিন্তু হতা/শা/র বিষয় হলো আমাদের নেতারা যখন দীর্ঘদিন ধরে দুর্নীতি করে, তখন এই দুর্নীতি গ্রহণযোগ্য হয়ে যায়।’ এদিক আলোচনা সভায় বিশেষজ্ঞরা ইঙ্গিত দিয়েছেন, মুসলিম দেশগুলোকে এক হয়ে কাজ করতে হবে। আধুনিকায়নের যে নেতিবাচক প্রভাবগুলো রয়েছে, সেগুলোর মোকাবিলা করতে এই দেশগুলোকে এক হয়ে কাজ করতে হবে। এ আলোচনায় অংশ নিয়েছিলেন জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটির অধ্যাপক সাইয়্যেদ হোসেন নাসর। তিনি বলেন, এই সময় তরুণদের জন্য অনিশ্চিত ও বিপজ্জনক।

ইমরান খান পাকিস্তানের প্রধামন্ত্রীর দায়িত্ব পালন করছেন বর্তমান সময়ে। তবে পূর্বে তিনি দেশটির জাতীয় ক্রিকেট দলের হয়ে দীর্ঘ দিন ক্রিকেট খেলেছেন। এবং পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের হয়ে অনেক আর্ন্তজাতিক ম্যাচে অংশগ্রহন করেছেন। তিনি তার ক্রিকেট ক্যারিয়ারে অর্জন করেছেন ব্যপক সফলতা ও সম্মাননা। এবং সম্প্রতি তিনি দেশ ও জাতির উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করছেন।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *