Friday , September 20 2024
Breaking News
Home / National / দুঃখের সঙ্গে বলতে হয়, আইনজীবীর স্ত্রী হিসেবে এখনো প্রতিহিংসার আগুনে আমাকে পুড়তে হয়: শিক্ষামন্ত্রী

দুঃখের সঙ্গে বলতে হয়, আইনজীবীর স্ত্রী হিসেবে এখনো প্রতিহিংসার আগুনে আমাকে পুড়তে হয়: শিক্ষামন্ত্রী

নানা জল্পনা-কল্পনার মধ্যদিয়ে অবশেষে নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ করে উন্নয়নের দিক দিয়ে আরো একধাপ এগিয়ে গেল বাংলাদেশ। আর এর পেছনে যার অবদান সব থেকে বেশি, তিনি হলেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনেক বাধা আসলেও আত্মবিশ্বাস না হারিয়ে মনোবল নিয়ে এগিয়ে গেছেন তিনি।

এদিকে পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের তহবিল বন্ধে নোবেলজয়ী মুহাম্মদ ইউনূসের ‘তৎপরতার’ বিরুদ্ধে দাড়িয়ে এখনো ভুগছেন বলে দাবি করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

পদ্মা সেতু হয়ে যাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সংসদে তোলা প্রস্তাবের উপর আলোচনায় দাঁড়িয়ে নিজের বিরূপ অভিজ্ঞতার কথা তুলে ধরেন তিনি।

এ সময়ে ইউনূসের নাম না নিয়ে দীপু মনি বলেন, “অবৈধ কাজ করার জন্য আইনের কাছে হেরে গিয়ে তিনি এতটাই ক্ষুব্ধ হয়েছিলেন যে, তিনি সরকার, ব্যক্তি শেখ হাসিনা, তার পরিবার এবং এমনকি সরকারী আইনজীবীর প্রতি প্রতিহিংসাপরায়ণ হয়েছিলেন।

“দুঃখের সঙ্গে বলতে হয়, কিছু মহলের প্রতিহিংসাপরায়ণতা এখনও প্রশমিত হয়নি। সেই আইনজীবীর স্ত্রী হিসেবে তাদের প্রতিহিংসার আগুনে আমাকে এখনো পুড়তে হয়।”

গ্রামীণ ব্যাংকের পদে থাকতে ইউনূস যে আইনি লড়াই চালিয়েছিলেন, সেই মামলায় তার বিপক্ষে দাঁড়িয়ে বাংলাদেশ ব্যাংকের পক্ষে আইনজীবী ছিলেন দীপু মনির স্বামী তৌফিক নেওয়াজ।

বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগে পদ্মা সেতু থেকে তহবিল প্রত্যাহার করার সময় পররাষ্ট্রমন্ত্রী ছিলেন দীপু মনি।

চলতি মাসের আগামী ২৫ জুন পদ্মাসেতু উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেহেতু এই দিন ঘিরে কাউকে কোনো সমস্যা যেন পড়তে না হয়, সেজন্য নেতাকর্মীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *