Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দীর্ঘ ৮ বছর পর আয়নাঘর থেকে মুক্তি পেলেন বিগ্রেডিয়ার জেনারেল আমান-আল আযমী

দীর্ঘ ৮ বছর পর আয়নাঘর থেকে মুক্তি পেলেন বিগ্রেডিয়ার জেনারেল আমান-আল আযমী

জামায়াতে ইসলামীর প্রয়াত আমির গোলাম আজমারের বড় ছেলে সাবেক সেনা ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আজমি এবং জামায়াতে ইসলামীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত নেতা মীর কাসেম আলীর ছোট ছেলে মীর আহমদ বিন কাসেম কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে জামায়াতে ইসলামীর ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

ফেসবুক পেজে বলা হয়েছে, আমিরে জামায়াত অধ্যাপক গোলাম আযম রাহিমাহুল্লাহর সুযোগ্য সন্তান বিগ্রেডিয়ার জেনারেল (সাবেক) আব্দুল্লাহিল আমান-আল আযমী ও মীর কাসেম আলীর ছোট ছেলে মীর আহমাদ বিন কাসেম (আরমান) ফিরে এসেছেন। আল্লাহ তায়ালা যেন সব গুমকৃতদের আমাদের মাঝে ফিরিয়ে দেন।

৯ আগস্ট ২০১৬ সালে ব্যারিস্টার আহমদ বিন কাশেম আরমানকে নিজ বাসা থেকে ধরে নিয়ে যায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় মিরপুর ডিওএইচএস’র ১১ নম্বর সেকশনের ৭ নম্বর রোডের ৫৩৪ নম্বর বাড়ির দোতালায় থাকতেন তিনি। এই বাসা থেকেই দুই শিশু সন্তান, স্ত্রী ও বোনের সামনে থেকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল তাকে। এরপর আর আনুষ্ঠানিকভাবে তার হদিস পাওয়া যায়নি।

সোমবার (৫ আগস্ট) রাতে কর্নেল সামসের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন সাবেক সেনা কর্মকর্তা ও নিখোঁজদের স্বজনরা রাজধানীর সেনানিবাসের কচুক্ষেত এলাকায় অবস্থান করেন।

তারা গণমাধ্যমকে জানান, ডিজিএফআইয়ের আয়নাঘরে অন্যায়ভাবে অনেককে আটকে রাখা হয়েছে। আমরা বন্দীদের মুক্ত করার জন্য অবস্থান নিয়েছি।তাদের অক্ষত অবস্থায় হস্তান্তর না করা পর্যন্ত আমরা ফিরব না। বন্দিদের মুক্তি না দেয়া পর্যন্ত আমাদের অবস্থান চলবে। আমাদের সঙ্গে গুম হওয়া স্বজনদের সংগঠন মায়ের ডাকও যোগ দেয়। মুক্তির জন্য জন্য চাপ প্রয়োগের এক পর্যায়ে মুক্ত হওয়ার সংবাদ পাওয়া যায়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *