Friday , September 20 2024
Breaking News
Home / National / দীর্ঘক্ষণ আকাশে চক্কর দিয়েও শেষমেষ নামতেই পারলো না ঢাকাগামী বিমান

দীর্ঘক্ষণ আকাশে চক্কর দিয়েও শেষমেষ নামতেই পারলো না ঢাকাগামী বিমান

ঘন কুয়াশার কারণে মাঝে মধ্যেই আকাশ পথে ঘটে থাকে নানা অনাকাঙ্খিত ঘটনা। যার ভুগান্তি পোহাতে হয় যাত্রীদেরকেও। আর এরই ধারাবাহিকতার মধ্যদিয়ে এবার বেশ বিপত্তিতে পড়েছে ঢাকাগামী বেশ কয়েক ফ্লাইট। জানা গেছে, কুয়াশার কারণে মধ্যরাত থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি বেশ কয়েকটি ফ্লাইট। শুধু তাই নয়, কুয়াশার প্রকোপের কারণ টানা কয়েক ঘন্টা বিমান উঠা-নামাও বন্ধ থাকে।

দীর্ঘক্ষণ ঢাকার আকাশে চক্কর খেয়ে একটি ফ্লাইট চট্টগ্রাম, একটি সিলেটে এবং পাঁচটি ফ্লাইট ভারতের কলকাতা বিমানবন্দরে গিয়ে অবতরণ করে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঘন কুয়াশার কারণে রোববার (১৮ ডিসেম্বর) ভোর ৪টা থেকে ঢাকা বিমানবন্দরের রানওয়ে দেখা যায়নি। দীর্ঘ ৫ ঘণ্টা পর ফ্লাইট শুরু হয়। কুয়াশাচ্ছন্ন অবস্থায় ঢাকায় আগত ফ্লাইটগুলোকে পার্শ্ববর্তী বিমানবন্দরে সরিয়ে নেওয়া হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো: কামরুল ইসলাম ঢাকা পোস্টকে জানান, রানওয়ের দৃশ্যমানতা কম থাকায় সাতটি ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে সিলেট, চট্টগ্রাম ও কলকাতায় অবতরণ করেছে। এখন (দুপুর ১২টা) পরিস্থিতির উন্নতি হয়েছে। ফ্লাইটগুলো স্বাভাবিকভাবে অবতরণ শুরু করে।

বিমানবন্দর সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে ফ্লাইটের পাইলটরা অবতরণের আগে রানওয়ে দেখতে পারেননি। ফলে দুবাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স, মাস্কাট থেকে সালাম এয়ার, বাহরাইনের গালফ এয়ার, কুয়েতের জাজিরা এয়ারওয়েজ এবং দুবাই থেকে ফ্লাই দুবাইয়ের ফ্লাইটগুলো কলকাতায় ডাইভার্ট করা হয়েছে। এছাড়াও শারজাহ থেকে ঢাকাগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটকে চট্টগ্রাম এবং বিমানের মদিনা থেকে ঢাকা ফ্লাইটকে সিলেটে পাঠানো হয়েছে। ফ্লাইটগুলো নিরাপদে সেখানে অবতরণ করে।

এছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স, বাংলাদেশ বিমানসহ বেশ কয়েকটি ফ্লাইট দেরিতে অবতরণ করেছে। এ

তবে ঘন কুয়াশার কারণে নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে না পেরে বেশ সমস্যায় পড়তে হয়েছে যাত্রীদের। কিন্তু পরবর্তীতে ঢাকায় ফিরতে পেরে সস্থি ফিরেছে তাদের।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *