Friday , September 20 2024
Breaking News
Home / Sports / দাড়ি রাখা নিয়ে ভয়ে পড়েছিলেন ক্রিকেটার মঈন আলী, জানা গেল কারণ

দাড়ি রাখা নিয়ে ভয়ে পড়েছিলেন ক্রিকেটার মঈন আলী, জানা গেল কারণ

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার মঈন আলী বিশ্ব ক্রিকেটে বেশ সুনাম কুড়িয়েছেন। ব্যাট-বলে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে নিজের জাত চিনিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার। তার ক্রিকেটীয় পরিচয় ছাড়াও, ধর্মের প্রতি নিষ্ঠার কারণে তিনি একটি আলাদা পরিচয়ও পেয়েছিলেন। ধর্মীয় আচার বেশ ভালোভাবে পালন করে তিনি।

ইসলাম ধর্মে বেড়ে ওঠা মঈনের দাড়ি তাকে আন্তর্জাতিক ক্রিকেটে আলাদা করে তুলেছে। যে দাড়ি তাকে দিয়েছে বিশেষ সম্মান, সেই দাড়ি নিয়েই একটা সময় ভয়ে ছিলেন মঈন। আর সেই আশ”ঙ্কার কথা নিজেই জানালেন ইংল্যান্ডের ওয়ানডে দলের সহ-অধিনায়ক।

দাড়ি রাখার ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ও সাবেক ওপেনার হাশিম আমলাকে আইকন মানেন মঈন আলী। এছাড়া বক্সার মোহাম্মদ আলীকেও মানেন অনুপ্রেরণা হিসেবে। তবে, ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার ভয় পেয়েছিলেন যে লোকেরা তাকে চরমপন্থী ভাবতে পারে।

মঈন বলেন, “মোহাম্মদ আলি আমার জন্য অনুপ্রেরণা ছিল। একজন মুসলিম হিসেবে যেভাবে তিনি বেড়ে উঠেছিলেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাশিম আমলারও বড় সাইজের দাড়ি ছিল। তিনি যদি রাখতে পারেন, তাহলে আমি কেন পারব না? আমিও বড় করতে চেয়েছিলাম দাড়ি। কিন্তু একটু ভয়ও ছিল। আমি চাইনি মানুষ আমাকে এবং আমার পরিবারকে চরমপন্থী ভাবুক। তখন লোকে বলা বলি বলত মুসলিম মানেই চরমপন্থী।

 

 

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *