Friday , September 20 2024
Breaking News
Home / Sports / দারুণ কাজ করেছেন তাসকিন, বোর্ডের উচিত তাকে পুরস্কৃত করা: মাশরাফি

দারুণ কাজ করেছেন তাসকিন, বোর্ডের উচিত তাকে পুরস্কৃত করা: মাশরাফি

আফ্রিকা ( Africa ) সফরের মাঝামাঝি সময়ে আইপিএলে খেলার প্রস্তাব পান বাংলাদেশী ( Bangladeshi ) পেসার তাসকিন ( Taskin ) আহমেদ। তাসকিন ( Taskin ) টুর্নামেন্টে নতুন দল লখনৌ সুপার জায়ান্টের হয়ে খেলার ডাক পান। কিন্তু বাংলাদেশ জাতীয় দলের খেলা থাকার জন্য বোর্ডের সাথে আলোচনা করে আইপিএলকে ( IPL ) না বলে দেন তাসকিন ( Taskin )। দেশের জন্য এত বড় সুযোগ হাত ছাড়া করেন তিনি।

এ নিয়ে দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে দুই ধরনের প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ কেউ বলছেন, দেশকে প্রাধান্য দিয়ে দারুণ কাজ করেছেন তাসকিন ( Taskin )। আবার অনেকে বলেন, আইপিএলে গেলে তাসকিন ( Taskin ) অনেক কিছু শিখতে পারতেন। না বলাটা তার ঠিক হয়নি।

প্রথম দলে ছিলেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন ( Mashrafe bin ) মর্তুজা। তাসকিন ( Taskin ) আইপিএলে না খেলার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্তারিত বার্তা দেন মাশরাফি। তাসকিন ( Taskin )ের সিদ্ধান্তকে সমর্থন করার পাশাপাশি আরও সুযোগ আসবে বলে জানান তিনি।

আর এবার গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় মাশরাফি বলেছেন, আইপিএলের বদলে জাতীয় দল বেছে নেওয়ায় তাসকিন ( Taskin )কে পুরস্কৃত করা উচিত বোর্ডের। ইংল্যান্ডের দুই তারকা ফাস্ট বোলার জেমস ( James ) অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড ( Broad )ের বিষয়টিও তুলে ধরেন মাশরাফি।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিনি বলেন, অবশ্যই (পুরস্কার দেওয়া উচিত)। আপনি যদি দেখেন (জেমস ) অ্যান্ডারসন এবং (স্টুয়ার্ট) ব্রড ( Broad ), ইসিবি কিন্তু তাদের সবসময় ক্ষতিপূরণ দেওয়া হয় না, তাদের এই পুরস্কার দেওয়া হয়… যেহেতু তারা আইপিএল না খেলে দেশের সেবা করছে, তাই তাদের ন্যূনতম পুরস্কার দেওয়া হয়।

মাশরাফি বলেন, এমন পরিস্থিতিতে পুরস্কার ‘ইতিবাচক’ হতে পারে। তাহলে আমরা টেস্ট ক্রিকেট কেন, যে কোনো ক্রিকেট খেলতে প্রস্তুত।

প্রসঙ্গত, আইপিএলে খেলার প্রস্তাবকে না করে তাসকিন ( Taskin ) দেশের প্রতি যে সন্মান প্রদর্শন করেছে সকলের নিকট তা প্রশাংসনীয়। অনেক খেলয়ারের পক্ষে এমন সিদ্ধান্ত গ্রহন করা কঠিন। এমন সিদ্ধান্তে শুধু প্রশাংসা নয় পুরষ্কৃত করা উচিত বলে মন্তব্য করেন সাবেক অধিনায়ক মাশরাফি। দেশের প্রতি সবারই দায়িত্বপূর্ন আচারন করা উচিত বলে সংশ্লিষ্ট ব্যক্তিদের মন্তব্য।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *