Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ‘দাফনের’ পাঁচদিন পর জীবিত ফিরলেন গৃহবধূ

‘দাফনের’ পাঁচদিন পর জীবিত ফিরলেন গৃহবধূ

ফরিদপুরের সদরপুর উপজেলায় হাসি বেগম (২৪) নামে এক নারীর অর্ধগলিত লাশ শনাক্ত করেছেন তার মা। পরে হাসি বেগমের পরিবার লাশ দাফন করে। দাফনের পাঁচ দিন পর হাসি বেগমকে জীবিত উদ্ধার করে পুলিশ।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সদরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ হাসি বেগমকে ময়মনসিংহের নান্দাইল থেকে উদ্ধার করে সদরপুর থানায় নিয়ে যায়।

এর আগে হাসি বেগম গত ৭ সেপ্টেম্বর নিখোঁজ হন। গত ২০ সেপ্টেম্বর পরিবারের তত্ত্বাবধানে অর্ধগলিত ওই নারীর লাশ শৈলডুবি কবরস্থানে দাফন করা হয়।

হাসি বেগম সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের শৈলডুবি গ্রামের হাবিবুর রহমানের মেয়ে। এ ঘটনায় এলাকায় নানা প্রশ্ন ও উত্তেজনা সৃষ্টি হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, হাসি বেগম গত ৭ সেপ্টেম্বর সদরপুরে বিদ্যুৎ বিল দিতে বাড়ি থেকে বের হওয়ার পর নিখোঁজ হন।

এ ঘটনায় হাসির বাবা শেখ হাবিবুর রহমান গত ১১ সেপ্টেম্বর সদরপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।জিডিতে উল্লেখ করা হয়, জামাতা মোতালেব শেখ (৪৫) তার মেয়ে হাসি বেগমকে হত্যা করে লাশ গুম করে। . এরপর ১৪ সেপ্টেম্বর হাসির স্বামী মোতালেব শেখ সদরপুর থানায় পাল্টা অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, তার স্ত্রী হাসি বেগম নগদ টাকা ও প্রায় ১০ লাখ টাকার মালামাল নিয়ে বাবার বাড়িতে পালিয়ে যায়।

এদিকে গত ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের আদমপুর এলাকার নাউটানা এলাকার কচুরিপানা থেকে এক নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করে ভাঙ্গা থানা পুলিশ। পরে নিখোঁজ হাসির মা সালমা বেগম তার কোমরে একটি তাবিজ ও পায়ের ছোট আঙুলের কারণে লাশটি হাসির বলে শনাক্ত করেন। তার ভিত্তিতে ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে তাকে শৈলদুবী মদিনাতুল কবরস্থানে দাফন করা হয়।

অন্যদিকে অভিযোগের মধ্যেই হাসি বেগম ২৩শে সেপ্টেম্বর বাবা-মাকে ডেকে জানান, তিনি বেঁচে আছেন। পরে সোমবার (২৫ সেপ্টেম্বর) সদরপুর থানা পুলিশ ময়মনসিংহের নান্দাইল থেকে হাসি বেগমকে জীবিত উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য মো. গাফফার শিকদার বলেন, “এর আগে আমি জানতে পারি হাসি বেগমের লাশ পাওয়া গেছে সে নিখোঁজ হওয়ার পর। পরে তার পরিবার হাসির লাশ দাফন করে। হঠাৎ আবার জানতে পারি হাসি বেগম মারা যাননি।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন আল রশিদ বলেন, “হাসি বেগমকে ময়মনসিংহের নান্দাইল এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে তিনি থানায় রয়েছেন। এ বিষয়ে এখনই বিস্তারিত তথ্য দেওয়া সম্ভব নয়। পরে বিস্তারিত জানানো হবে।”

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *