Friday , September 20 2024
Breaking News
Home / Politics / দল করছে বিরোধিতা, গয়েশ্বর বললেন ‘ভালো কাজ’

দল করছে বিরোধিতা, গয়েশ্বর বললেন ‘ভালো কাজ’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আনসার বাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া ভালো কাজ।

বুধবার বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে জনতা অধিকারী পার্টি (পিআরপি) আয়োজিত ‘গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে নিরপেক্ষ সরকারের অধীনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির এক দফা দাবি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। এবং ভোটাধিকার’।

আনসার বাহিনীকে অপরাধীদের আটক, তল্লাশি ও মালামাল বাজেয়াপ্ত করার ক্ষমতা দেওয়ার প্রস্তাব করে সোমবার জাতীয় পরিষদে একটি বিল পেশ করা হয়। ‘আনসার ব্যাটালিয়ন বিল-২০২৩’ নামের এই বিলটি উপস্থাপনের বিরোধিতা করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। মঙ্গলবার গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, সংসদে একটি বিল এসেছে, এটা শুধু উদ্বেগের বিষয় নয়, ভয়ের বিষয়। তারা গোটা রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করছে, প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করছে। এখন সারা বিশ্বে পুলিশই একমাত্র প্রতিষ্ঠান যা গ্রেফতার করার ক্ষমতা রাখে। এখানে আনসারকে গ্রেফতারের ক্ষমতা দেওয়া হয়। যাদের প্রাথমিক প্রশিক্ষণও নেই।

আনসার বাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়ার বিষয়ে দলের বিরোধিতার মধ্যে বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরামের সদস্য গয়েশ্বর বলেন, “এটি একটি ভাল কাজ করেছে।” বর্তমানে পুলিশের চরিত্র নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যত অপরাধই করুক না কেন, ক্ষমতায় না থাকলে তাকে গ্রেফতার করা যাবে না। তাহলে আমরা আনসার ব্যবহার করতে পারব।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *