Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দরজা বন্ধ করে ছাত্রীর সঙ্গে ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বিপাকে সেই শিক্ষক

দরজা বন্ধ করে ছাত্রীর সঙ্গে ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বিপাকে সেই শিক্ষক

বিয়ের প্রলোভনে এক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জব) গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. বি এস মানিক মুন্সীকে সকল বিভাগীয় কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ভিকটিম একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্রী।

সোমবার বিকেলে গণিত বিভাগের একাডেমিক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে বিভাগের পক্ষ থেকে ওই শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য উপাচার্যের কাছে লিখিত আবেদন করা হয়েছে।

উপাচার্যকে দেওয়া চিঠিতে বলা হয়, অভিযুক্ত শিক্ষক তার বিভাগের ছাত্রীর সঙ্গে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শারীরিক সম্পর্ক করেন। ওই শিক্ষক তার স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে বলেও ভুক্তভোগী শিক্ষার্থীকে জানিয়েছিলেন।

গত বুধবার অভিযুক্ত শিক্ষকের নিজ কক্ষে দরজা বন্ধ অবস্থায় ওই ছাত্রীর দীর্ঘ সময় অবস্থানের বিষয়টি বিভাগের অন্য এক শিক্ষকের নজরে আসে। ঘটনা জানাজানি হলে অভিযুক্ত শিক্ষককে মেয়েটিকে বিয়ে করতে বলা হলে আপত্তি জানান। পরে ভুক্তভোগী ওই শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে বিভাগীয় চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক গণিত বিভাগের এক শিক্ষক বলেন, আমরা জানতে পেরেছি ভুক্তভোগী শিক্ষার্থী শিক্ষকের কাছে কাউন্সেলিং ও বিভিন্ন পরামর্শের জন্য আসতো। এক পর্যায়ে বিয়ের কথা বলে ওই ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে।

অভিযুক্ত শিক্ষক মানিক মুন্সীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, আমার যা বলার আছে আমি বিভাগীয় চেয়ারম্যানকে বলব।

অভিযোগের বিষয়ে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোঃ শরিফুল আলম বলেন, অভিযুক্ত শিক্ষককে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বিভাগের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টি সুষ্ঠুভাবে তদন্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আমরা বিভাগের পক্ষ থেকে উপাচার্যের কাছে লিখিত আবেদন জানিয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ডক্টর কামালউদ্দিন আহমেদ বলেন, গণিত বিভাগ থেকে উপাচার্য বরাবর লিখিত আবেদন পেয়েছি। ভাইস চ্যান্সেলর অসুস্থ থাকায় তারা আমার কাছে আবেদনপত্র দিয়েছেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী একটি তদন্ত কমিটি গঠন করা হবে এবং অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর শাস্তি দেওয়া হবে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *