Friday , September 20 2024
Breaking News
Home / International / ত্রাণ ফিরিয়ে দেওয়ার কিছুদিন না যেতেই  শেখ হাসিনাকে পাকিস্থানে যাওয়ার জন্য আমন্ত্রণ জানালেন শেহবাজ

ত্রাণ ফিরিয়ে দেওয়ার কিছুদিন না যেতেই  শেখ হাসিনাকে পাকিস্থানে যাওয়ার জন্য আমন্ত্রণ জানালেন শেহবাজ

কিছুদিন আগে পাকিস্তানের এক তৃতীয়াংশ পানির নিচে তলিয়ে যায়। গৃহহীন হয়ে পড়ে অনেক মানুষ।  যার জন্য মানবিক দিক দিয়ে বিবেচনা করে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্থানে ত্রাণ পাঠানোর সিদ্ধান্ত নেয়।  তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ সেই   ত্রাণ  ফিরিয়ে দেয়।  এর আগে শাহবাগ শরীফ এক সংবাদমাধ্যমে জানিয়েছিলেন,  বহু বছর  ভিক্ষা করেছি আর নয়। 

 

এ সকল সমালোচনার বাইরে গিয়ে,  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার দেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

 

স্থানীয় সময় সোমবার (১৯ সেপ্টেম্বর) এক ব্রিফিংয়ে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সাংবাদিকদের এ তথ্য জানান। খবর বাস।

 

সাইদা মুনা তাসনিম বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী আমাদের প্রধানমন্ত্রীকে কয়েকবার পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

 

তিনি বলেন, প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী এই আমন্ত্রণ জানান।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন লন্ডনে অবস্থান করছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুসহ বিভিন্ন দেশের নেতাদের সঙ্গেও সংক্ষিপ্ত আলোচনা করেছেন।

 

ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছেন শেখ হাসিনা। মুনা বলেন, অদূর ভবিষ্যতে ক্যামেরন বাংলাদেশ সফরে যেতে চান।

 

রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরে অনেকেই তার শেষকৃত্যে যোগ দান করার জন্য যুক্তরাজ্যে উপস্থিত হন । অনেক রাষ্ট্রশাসক নিমন্ত্রণ পেয়ে রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দান করেন অন্যদিকে অনেকে রয়েছে যারা মানবিক দিক বিবেচনা করে ব্যক্তিগতভাবে রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দান করেন।  সেই অনুষ্ঠানেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাথে   একান্ত সাক্ষাৎ হয় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

 

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *