Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তেলের দাম বৃদ্ধি, জনগণকে রাস্তায় নামার বিষয়ের কথা জানালেন দুদু

তেলের দাম বৃদ্ধি, জনগণকে রাস্তায় নামার বিষয়ের কথা জানালেন দুদু

ক্ষমতাসীন সরকার দেশের মানুষের ভোটাধীকার কেড়ে নিয়েছে। দেশের গনতন্ত্রকে ধ্বংস করে দিয়ে একাই রাজত্ব করতে চায়। দেশের জনগণের প্রতি তার কোনো দায় দায়িত্ব নেই। যার কারনে জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম আজ লাগামহীন পর্যায় পৌঁছেছে। দেশের টাকা বিদেশে পাচার, দুর্নীতিসহ নানা অনিয়মের মাধ্যমে নিজেদের পটেক ভরেছে সে কারনে দেশে আজ অর্থ সংকটে পড়েছে। জনগণকে সম্পৃক্ত করে রাস্তায় নামা ছাড়া কোনো পথ নেই মন্তব্য করে এ যা বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

জনগণকে সম্পৃক্ত করে রাজপথে নামা ছাড়া উপায় নেই। জনগণকে যেকোনো ভাবে সম্পৃক্ত করে রাজপথে নামতে পারলে এদেশের মানুষের চূড়ান্ত বিজয় হবে। দেশের মানুষের দুর্দিন কেটে যাবে।

শনিবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও, জনগণ বাঁচাও আন্দোলন আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

দুদু বলেন, গত ৫০ বছরে ডিজেল-পেট্রোলের দাম এতটা বাড়েনি, যা এই সরকারের আমলে বেড়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। কেউ প্রতিবাদ করলে তাদের তখন হা/মলা, মামলা, গু/ম, নিখোঁজ করে দেয়া হচ্ছে।।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তিন, চার বছর ধরে জেলে আটক করে রাখা হয়েছে। আজ সব রাজনৈতিক দলের নেতাদের কোনো না কোনোভাবে চাপ দেয়া হচ্ছে, মামলা দেয়া হচ্ছে।

দুদু বলেন, রাজনৈতিক দল হচ্ছে মানুষের কষ্টের সময় পাশে দাঁড়ানো। জনগণের স্বার্থে সিদ্ধান্ত নেওয়া। মানুষের প্রয়োজনের দায়িত্ব গ্রহন করা। তা সম্ভব না হলে একটি রাজনৈতিক দলের ব্যর্থতার সীমা থাকে না।

তিনি বলেন, হা/মলা-মামলা পাকিস্তান আমলে হয়েছিল। দেশটি স্বাধীনতার হওয়ার প্রথম পর্যায়ে রয়েছে। এটা এরশাদের আমলে হয়েছে। গত 50 বছর বিভিন্ন সময় হয়েছে। কিন্তু এই সরকারের আমলে সবকিছু ছাড়িয়ে গেছে। ঐক্যবদ্ধভাবে রাজপথে দাঁড়াতে পারলেই মুক্তি আসবে।

কারণ রক্ত ​​ও যু/দ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের জন্ম। সাধারণ মানুষ আন্দোলনে অংশগ্রহণ করলেই এই আন্দোলন সফল হতে পারে। সে কথা মাথায় রেখে রাজপথে নামতে পারলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

এসময় লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরানসহ অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পতন করতে হবে তবে সে আন্দোলনে জনগনের সম্পক্ত থাকার কথায় জানালেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। এ সরকারকে হটিয়ে এ দেশের জনগণের সরকার প্রতিষ্ঠ করবে দেশের মানুষ বলে মন্তব্য করেন তিনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *