Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তৃণমূল পর্যায়ে কড়া নির্দেশ দিয়ে বিএনপির চিঠি, রয়েছে ৬ নির্দেশনা

তৃণমূল পর্যায়ে কড়া নির্দেশ দিয়ে বিএনপির চিঠি, রয়েছে ৬ নির্দেশনা

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল আন্দোলন করতে মাঠে নামছে। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক দলগুলো প্রতিবাদ করলে তা প্রতিরোধ না করার নির্দেশ দিয়েছেন। এবার বিএনপি সরকার হটানোর আন্দোলন জোরদার করতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছ. দলটি এই আন্দোলন বেগবান করার জন্য সকল স্তরের নেতাকর্মীদের মাঠে নামার আহবান জানিয়েছে।

আগামী ২২ আগস্ট থেকে দেশব্যাপী উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সভা-সমাবেশ ও প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া বৃদ্ধি, স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম ও ছাত্রদল নেতা নূরে আলম হ/”ত্যার প্রতিবাদে এসব কর্মসূচি পালন করা হবে। কর্মসূচিতে সমর্থন দিতে কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ৬টি নির্দেশনা দিয়ে তৃণমূলের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, জেলার নেতারা প্রতিটি উপজেলা, থানা, পৌরসভার কর্মসূচির তারিখ নির্ধারণ করবেন। ২২ আগস্ট থেকে প্রতিদিন প্রতিটি জেলা, মহানগরের অন্তত একটি করে উপজেলা, থানায় এ কর্মসূচি পালন করা হবে। ওইসব কর্মসূচিতে জেলা নেতা ও ওইসব জেলার বাসিন্দা, কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্যরা উপস্থিত থাকবেন।

দ্বিতীয় নির্দেশনায় বলা হয়েছে, প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের কর্মসূচির তারিখ নির্ধারণ করবেন উপজেলা, থানা, পৌর নেতারা। ২২ আগস্ট থেকে প্রতিদিন অন্তত একটি করে ইউনিয়ন, ওয়ার্ডে কর্মসূচি পালন করা হবে। ওই কর্মসূচিতে উপজেলা, থানা, পৌরসভার নেতারা উপস্থিত থাকবেন।

দলের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নির্দেশনা অনুযায়ী কর্মসূচি সফল করতে অঙ্গ ও সহযোগী সংগঠনের সংশ্লিষ্ট ইউনিটের নেতৃবৃন্দ সর্বাত্মক সহযোগিতা করবেন। এ বিষয়ে স্ব-সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সমন্বয় করে ইউনিটগুলোকে নির্দেশনা দেবেন।

দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের নির্দেশনা অনুযায়ী ঘোষিত কর্মসূচি সফল করতে বিভাগীয় সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা সার্বিক সমন্বয় করবেন।

প্রতিটি ইউনিটের কর্মসূচির তারিখ উল্লেখ করে কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানোর নির্দেশনাও দেওয়া হয়েছে চিঠিতে। রিজভী স্বাক্ষরিত চিঠিতে কর্মসূচি সফল ও আন্দোলনকে বেগবান করার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানানো হয়।

চিঠির বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান প্রিন্স সংবাদ মাধ্যমকে বলেন, আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি। ময়মনসিংহ বিভাগের দলীয় নেতা নির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।

তিনি আরও বলেন, আজ বিকেলে ময়মনসিংহের বানারীপাড়ায় আমাদের বৈঠক আছে। এভাবে আমরা সব জায়গায় প্রস্তুতি নিচ্ছি।

উল্লেখ্য, বিএনপির বেশ কয়েকজন নেতা এই ধরনের সুযোগকে কাজে লাগিয়ে আন্দোলন জোরদার করার প্রত্যয় ব্যক্ত করেছেন। সেদিক থেকে নেতারা বলেন এখনই সময় সরকার হটানোর আন্দোলনে নামার। তারা বলেন, দেশ এভাবে চলতে দিলে একদিন এদেশের মানুষকে বড় ধরনের বিপদের সম্মুখীন হতে হব.

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *