Friday , September 20 2024
Breaking News
Home / International / তৃণমূল কংগ্রেসের নতুন নাম দিলেন মমতা, বিস্তারিত জানালেন নিজেই

তৃণমূল কংগ্রেসের নতুন নাম দিলেন মমতা, বিস্তারিত জানালেন নিজেই

ভারতের পশ্চিমবঙ্গের একজন বহুল আলোচিত ও জনপ্রিয় রাজনীতিবীদ মমতা ব্যানার্জি। তিনি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস দলের প্রতিষ্ঠাতা। বর্তমান সময়ে তিনি এই দলের হয়ে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি নিজের দলের নাম পরিবর্তন করলেন। এবং এই পরিবর্তনকৃত নামের অর্থ জানালেন তিনি নিজেই।

তৃণমূল কংগ্রেস বা টিএমসির নতুন নাম দিয়েছেন দলটির প্রধান ও ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেছেন, টিএমসি আর এখন শুধু তৃণমূল কংগ্রেস নয়। টিএমসি হলো ‘টেম্পল-মস্ক-চার্চ’। অর্থাৎ মন্দির, মসজিদ এবং গির্জা। ভারতের সম্প্রীতি, ধর্মীয় ঐক্যের প্রতিভূ। শুক্রবার ভারতের গোয়া রাজ্যে এক রাজনৈতিক সভায় মমতা ব্যানার্জি বলেন, আমি দুর্গাপূজা করি, গণেশ চতুর্থী পালন করি। আবার রমজানেও রোজা থাকি। ২৪ ডিসেম্বর রাতে চার্চে গিয়ে গ্রার্থনাও করি। তৃণমূল বিভেদের রাজনীতি করে না। আর যারা করে তাদের সঙ্গে সমঝোতাও করে না।

এদিকে, গোয়ায় মমতার উপস্থিতিতে দলে যোগ দিয়েছেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ। অলিম্পিক্সে সিঙ্গলসে ব্রোঞ্জজয়ী লিয়েন্ডার ভারতের অন্যতম সেরা টেনিস তারকা। ভারতের খেলাধুলোয় সর্বোচ্চ সম্মান খেলরত্ন পেয়েছেন। এছাড়া পদ্মশ্রী, পদ্মভূষণ, অর্জুন পুরস্কারেও সম্মানিত হয়েছেন। তার যোগদানে গোয়ায় তৃণমূলের সাংগঠনিক শক্তি বাড়বে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া মমতার উপস্থিতিতেই তৃণমূলে যোগ দিয়েছিলেন অভিনেত্রী নাফিসা আলিও।

সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে কেন্দ্রীয় রাজনৈতিক দলকে বিপুল ভোটে পরাজিত করে পশ্চিমবঙ্গে ক্ষমতা পেয়েছে তৃণমূল কংগ্রেস দল। পশ্চিমবঙ্গে এই দলটি জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *