Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তিন বিভাগে ঘোষনা করা হলো আ.লীগের প্রার্থী

তিন বিভাগে ঘোষনা করা হলো আ.লীগের প্রার্থী

শুরু হয়েছে দেশের বিভিন্ন জেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন, আর এই নির্বাচনে খুলনা, বরিশাল বিভাগের সকল জেলাগুলোতে এবং ঢাকা বিভাগে শুধুমাত্র পাঁচটি জেলাতে অয়ামীলীগের তরফ থেকে তাদের প্রার্থী মনোনয়ন দিয়েছেন চেয়ারম্যান পদে। গতকাল অর্থাৎ শনিবার রাতে বিপ্লব বড়ুয়া যিনি আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছেন তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক মুলতবি সভা অনুষ্ঠিত হয়। সভায় খুলনা ও বরিশাল বিভাগের সব জেলার ইউনিয়নগুলোতে প্রার্থী চূড়ান্ত করা হয়। এ ছাড়া ঢাকা বিভাগের ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার ইউপিগুলোতেও প্রার্থী চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগের সূত্রগুলো জানায়, আজ রবিবার ও আগামীকাল সোমবার আবারও মনোনয়ন বোর্ডের সভা বসবে। সভায় চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের প্রার্থী চূড়ান্ত করা হবে।

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে দেশের একটি জনপ্রিয় গনমাধ্যমকে বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রতিটি ইউনিয়নে প্রার্থীদের নামের তালিকা ও তাঁদের যোগ্যতা-অযোগ্যতা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। মনোনয়ন বোর্ডের সদস্যদের মতামত নেন। এরপর মনোনয়ন চূড়ান্ত করেন। সে জন্য সব বিভাগের মনোনয়ন শেষ করতে একটু বেশিই সময় লাগছে।’

প্রসংগত, দেশের অনেক জেলায় একনও বাকি রয়ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন, আর এই নির্বাচন সমাপ্ত হবে বর্তমান নির্বাচন কমিশন মেয়াদে থাকতেই। আগামি বছরের প্রথম দিকে চলমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে। তার আগেই বর্তমান নির্বাচন কমিশন সকল ধরনের নির্বাচন অর্থাৎ যেগুলো অসমাপ্ত রয়েছে সেগুলো শেষ করবে বলে জানা গিয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *