Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তিনি হাইব্রিড কিনা জানি না, আবার তিনি চার দিনে কেন নির্বাচন করতে চান সেটাও জানি না : টুকু

তিনি হাইব্রিড কিনা জানি না, আবার তিনি চার দিনে কেন নির্বাচন করতে চান সেটাও জানি না : টুকু

নির্বাচন ব্যবস্থা নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিতর্ক রয়েছে। বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ সম্ভম নয় বলে দাবি বিরোধী দল বিএনপির। সে কারনে বিএনপি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহন করবে বলে সাফ জানিয়ে দিয়েছে। এবার আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহন সম্পর্কে যা জানালেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু।

এই সরকারের অধীনে আগামী নির্বাচনে অংশ নিবেন কি না জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু বলেন, এই সরকারের অধীনে আগে একবার নির্বাচন হয়েছিল, আমরা সেই নির্বাচনে অংশ নিয়েছিলাম। আমরা বিশ্বাস করে ওই নির্বাচনে অংশ নিয়েছিলাম কিন্তু তারা দিনের ভোট রাতের মধ্যে শেষ করে দিয়েছে।

তিনি বলেন, এখন তারা ইভিএম-ইভিএম করছে। মানে রাতে সিল লাগাতে হবে না, দিনের বেলা ঘরে বসেই সব ভোট নিতে পারবেন। আমরা এমন প্রহসনমূলক নির্বাচনে যাব না। ‘

বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। যুবদলের নবগঠিত কমিটির উদ্যোগে মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

টুকু বলেন, নিরপেক্ষ সরকার না আসা পর্যন্ত বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন করতে চায় বিএনপি।

তিনি বলেন, বিএনপি দেখিয়েছে গণতন্ত্র কাকে বলে। বেগম খালেদা জিয়া পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার দেন। ওই নির্বাচনে বিএনপি অংশ নিয়ে হেরে যায়। এটাকেই বলে আসল গণতন্ত্র। এই সরকারের যদি সৎসাহস থাকে তাহলে তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে আসুক। আমরা যদি পরাজয় বরণ করি করব। তবে খেলাটা ফেয়ার হতে হবে।

সিইসির চার দিনে ভোট দেওয়ার প্রস্তাবের বিষয়ে জানতে চাইলে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, তিনি হাইব্রিড কিনা জানি না, আবার তিনি চার দিনে কেন নির্বাচন করতে চান সেটাও জানি না।

তিনি বলেন, বাংলাদেশের জন্মের আগেও আমরা একই দিনে ভোট করি। চার দিনে ভোট দেওয়া মানে ভোট এনে ডিসি অফিসে রাখা, আর ডিসি অফিসের ওপর কেউ আস্থা রাখে না। সুতরাং এটি বাংলাদেশে হবে না।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরব, বর্তমান সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মোনাইম মুন্না, সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, সিনিয়র যুগ্ম সম্পাদক মিল্টন, যুগ্ম সম্পাদক গোলাম মওলা শাহীনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। .

প্রসঙ্গত, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহন করবে না বলে মন্তব্য করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু বলেছেন। তিনি আরও বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারে অধীনে ছাড়া বিএনপি অংশগ্রহন করবে না এবং সুষ্ঠু একটি গনতান্ত্রীক পরিবেশ চায় নির্বাচনের জন্য।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *