Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তিনি বার বার বলেছিলেন, শেখ হাসিনার ক্ষমতার উৎস জনগণ নয়, বিদেশি প্রভু : রিজভী

তিনি বার বার বলেছিলেন, শেখ হাসিনার ক্ষমতার উৎস জনগণ নয়, বিদেশি প্রভু : রিজভী

সম্প্রতি পররাষ্ট্রী মন্ত্রীর বক্তব্যের মাধ্যমে প্রমাণ হয়েছে আওয়ামীলীগের ক্ষমতার আসার উৎস কোথায়। তারার আবারও ক্ষমতায় থাকতে এমন পথ বেছে নিতে চায় কারন জনগণের ভোটে তারা ক্ষমতায় আসেনি। সরকারের এদেশের মানুষের উপর কোনো আস্থা নেই কারন তারা জনগনের সরকার নয়। সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকতে বিদেশীদের সাহায্য চাচ্ছে এতেই প্রমাণ হয় তাদের পায়ের নিচে মাটি নেই। ৯১ সালে খালেদা জিয়ার কথা আজ প্রমাণিত হলো বলে মন্তব্য করে যা বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আওয়ামী লীগকে নিয়ে ১৯৯১ সালে খালেদা জিয়া যে কথা বলেছিলেন, আজ তা প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২১ আগস্ট) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, খালেদা জিয়ার বক্তব্য আজ অক্ষরে অক্ষরে প্রতিফলিত হচ্ছে। তিনি বার বার বলেছিলেন, শেখ হাসিনার ক্ষমতার উৎস জনগণ নয়, বিদেশি প্রভু।

রিজভী বলেন, খালেদা জিয়া ১৯৯১ সালে ঢাকায় জনসভায় বলেছিলেন, আমাদের হাতে স্বাধীনতার পতাকা, অন্যদের হাতে গোলামির জিঞ্জির। বর্তমান সরকার প্রধান (শেখ হাসিনা) ক্ষমতার জন্য লেন্দুপ দর্জির ভূমিকা পালন করছেন।

তিনি বলেন, এখন আওয়ামী লীগ নেতারা বলছেন, আবদুল মোমেন আওয়ামী লীগের সদস্য নন। কিন্তু তিনি কোন দলের টিকিটে সিলেট মহানগর থেকে এমপি হয়েছেন? ওবায়দুল কাদের কর্তৃক অনুমোদিত সিলেট মহানগর আওয়ামী লীগের ১নং সদস্য কে? পররাষ্ট্রমন্ত্রীর পদ ব্যবহার করেই তিনি বক্তব্য দিয়েছেন।

বিএনপির এই নেতা বলেন, একটা রাষ্ট্র কতটা অপদার্থ অক্ষম ও জনবিচ্ছিন্ন হলে অন্য রাষ্ট্রের ওপর নির্ভরশীল হয়। এই পররাষ্ট্রমন্ত্রী আমেরিকাকে বলে বিএনপিকে নির্বাচনে আনতে, আর ভারতকে বলেন হাসিনাকে ক্ষমতায় রাখতে, এটাই বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাজ।

প্রসঙ্গত, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মাধ্যমে প্রমাণ হয় সরকার কিভাবে ক্ষমতায় আছে বলে মন্তব্য করেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সরকার জন বিচ্ছিন্ন বলেই আজ এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *