Friday , September 20 2024
Breaking News
Home / Sports / তালিকায় নাম উঠলো তামিম ইকবালের

তালিকায় নাম উঠলো তামিম ইকবালের

দরজায় কড়া নাড়ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এই মেগা ইভেন্টের পরিপ্রেক্ষিতে, আইসিসি ২৭ সেপ্টেম্বর পর্যন্ত দল ঘোষণার সময় বেঁধেছিল। ১০ টি অংশগ্রহণকারী দল অনেক আলোচনা ও বিশ্লেষণের পর বিশ্বকাপের জন্য ১৫ জন ক্রিকেটার বাছাই করার জন্য যথেষ্ট সময় পেয়েছে। তবে ইনজুরিসহ নানা কারণে আইসিসির গুরুত্বপূর্ণ এই আসরে দলে জায়গা করে নিতে পারেননি অনেক তারকা ক্রিকেটার।

এবারের বিশ্বকাপে খেলছেন না এমন পাঁচ তারকা ক্রিকেটারের তালিকা করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যমের এই পাঁচ ক্রিকেটারের তালিকায় রয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। ২৬ সেপ্টেম্বর বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা পাননি এই ড্যাশিং ওপেনার।

তামিম ছাড়াও এই তালিকায় বাকি চার ক্রিকেটার হলেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা, পাকিস্তানের নাসিম শাহ, ইংল্যান্ডের জেসন রয় এবং নিউজিল্যান্ডের মাইকেল ব্রেসওয়েল। আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) প্লে-অফের সময় গ্রেড-৩ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন হাসরাঙ্গা। একই কারণে এশিয়া কাপে খেলা হয়নি লঙ্কান এই লেগস্পিনিং অলরাউন্ডারের।

এদিকে এশিয়া কাপে চোটের কারণে বিশ্বকাপ খেলছেন না নাসিম। আর রয় ইংল্যান্ডের প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে জায়গা পাননি। রয়ের পরিবর্তে ডাকা হয়েছে হ্যারি ব্রুককে। মাইকেল ব্রেসওয়েলও চোটের কারণে বিশ্বকাপ খেলছেন না। গত জুনে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান এই অফ স্পিনিং অলরাউন্ডার।

আল জাজিরার বিশ্বকাপে না খেলা পাঁচ তারকা ক্রিকেটারের তালিকা: তামিম ইকবাল (বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), নাসিম শাহ (পাকিস্তান), জেসন রয় (ইংল্যান্ড), মাইকেল ব্রেসওয়েল (নিউজিল্যান্ড)

About Zahid Hasan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *