Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / তার বিয়ের সিস্টেম হলো, কাবিননামার সঙ্গে ডিভোর্সানামা ঢোকানো থাকে, একসঙ্গেই সই হয়ে যায়

তার বিয়ের সিস্টেম হলো, কাবিননামার সঙ্গে ডিভোর্সানামা ঢোকানো থাকে, একসঙ্গেই সই হয়ে যায়

কম বয়সে বিয়ে করায় আলোচিত ও সমালোচিত ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সাবেক সদস্য খন্দকার মোশতাক আহমেদের সমালোচনা করেছেন তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশার বাবা সাইফুল ইসলাম।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, তার (মোশতাক) বমি হচ্ছে এবং খাবারে তার কোনো রুচি নেই। তার নাম শুনলেই আমার ওযু নষ্ট হয়ে যায়।

এর আগে সাইফুল ইসলাম ডিবি কার্যালয়ে যান। সেখানে তিনি অতিরিক্ত পুলিশ কমিশনার (তদন্ত) হারুন অর রশিদের কাছে লিখিত অভিযোগ করেন যে তার মেয়েকে অজ্ঞাত মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

ডিবি কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের উদ্দেশে তিশার বাবা বলেন, ‘আপনারা আকাশের তারা গুনতে পারবেন কিন্তু তার (মুশতাক) বিয়ের সংখ্যা গণনা করতে পারবেন না। বিয়ের সংখ্যা সে কাউকে বলছে ছয়টা, কাউকে বলছে আটটা। বিজয়নগরে যে কাজী অফিসটা আছে সেখানকার একজন আমাকে বললেন যে, ২০০০ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত তাদের যে রেজিস্ট্রি বই আছে সেটা চেক করলে কমপক্ষে সাত থেকে আটটি বিয়ের তথ্য পাবেন।’

সাইফুল ইসলাম বলেন, “আমি মনে করি না কোনো শিশু বা বৃদ্ধ তার যৌন নিপীড়নের হাত থেকে নিরাপদ। সে তার পা থেকে মাথার চুল পর্যন্ত পাপাচারে ভরা। তার প্রতিটি রক্ত ও অর্থ মানুষের চোখের জলে মিশে গেছে,” বলেন সাইফুল ইসলাম। .

একটি গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, তিনি বলেছিলেন যে মোশতাক অনেক মেয়েকে যৌন হয়রানি করেছিলেন এবং চাঁদাবাজির সাথে জড়িত ছিলেন।

সাইফুল ইসলামের অভিযোগ, মোশতাকের মেয়ে যখন ভিখারুন্নেছায় অধ্যয়নরত, তখন সে ওই মেয়ের বান্ধবীকে বিয়ে করে। তিন মাস নির্মম নির্যাতনের পর তাকে তালাক দেওয়া হয়।

“তাঁর বিবাহ ব্যবস্থা হল – কাবিননামার সাথে ডিভোর্সনামা ঢোকানো হয়। একসাথে স্বাক্ষর করা হয়। দ্বিতীয়বার মেয়েটিকে বলতে হবে না যে আপনি আমাকে তালাক দিয়েছেন,” তিনি যোগ করেন।

ইতিমধ্যে, মোশতাক আহমেদ এবং তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশাকে তাদের অসম বিবাহ এবং বিবাহ-পূর্ব বিভিন্ন অসামাজিক কার্যকলাপ সম্পর্কে তাদের বিষয়বস্তু/ভিডিওগুলি সরানোর জন্য আইনি নোটিশ দেওয়া হয়েছে।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীর অভিভাবক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. জাকির হোসেনের পক্ষে অ্যাডভোকেট মো. তানভীরুল ইসলাম বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রেজিস্ট্রি পোস্টের মাধ্যমে এ নোটিশ পাঠান। তিশা ওই প্রতিষ্ঠানেরই একাদশ শ্রেণির ছাত্রী।

About Zahid Hasan

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *