Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ‘তার ধমনিতে আমার রক্ত আছে, পৃথিবীর কোন শক্তি নেই সূচনাকে ঠেকাতে পারে’

‘তার ধমনিতে আমার রক্ত আছে, পৃথিবীর কোন শক্তি নেই সূচনাকে ঠেকাতে পারে’

কুমিল্লা সিটি করপোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সমর্থনে ড. তাহসিন বাহা পরিচিতি। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ড. তাহসিন বাহার কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের বড় মেয়ে। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। রাজনীতির পাশাপাশি তিনি কুমিল্লা ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে বর্ধিত সভায় মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের কমিটির নেতা-কর্মীরা অংশ নেন বলে জানা গেছে। রাতে বর্ধিত সভা শেষে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নেতাকর্মীরা সমর্থন জানান ড. তাহসিন বাহা এই উদ্যোগকে সমর্থন করেন। পরে মেয়র পদে প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এ কে বাহাউদ্দিন বাহার। তাহসিন বাহা উদ্যোগীদের নাম ঘোষণা করেন।

এ সময় তাহসিন বাহার সৌচনা বলেন, গত দুই নির্বাচনে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের জন্য কাজ করেছি। তৃণমূলের নেতাকর্মীদের কাছাকাছি যেতে পেরেছি। আমার বাবার সঙ্গে রাজনীতিতে অনেক সিনিয়র নেতা আছেন, তারা সবাই আমাকে সমর্থন করেছেন। এজন্য আমি সবার কাছে কৃতজ্ঞ।

এ বিষয়ে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমার মেয়ে হিসেবে তার কথা বলছি না। তার ধমনিতে আমার রক্ত আছে, তাই আমি বিশ্বাস করি সে আমার মতই সততা ও নিষ্ঠার সঙ্গে কুমিল্লাবাসীর জন্য কাজ করবে। পৃথিবীর কোন শক্তি নেই তাহসিন বাহার সূচনাকে ঠেকাতে পারে কারণ সবার সমর্থন তার সঙ্গে আছে।

উল্লেখ্য, ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে আরফানুল হক রিফাত স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুকে মাত্র ৩৪৩ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেয়র রিফাত। গত ১৮ ডিসেম্বর মেয়র পদ শূন্য ঘোষণা করে নির্বাচন প্রক্রিয়া শুরু হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি। 19 এবং 20 ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ হবে ২৩ ফেব্রুয়ারি।

কুমিল্লা সিটি করপোরেশনে ভোট হবে ৯ মার্চ। কুমিল্লা সিটিতে ভোটার রয়েছে ২৪২ হাজার।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *