Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে এবার প্রশ্ন তুললেন কাদের

তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে এবার প্রশ্ন তুললেন কাদের

আগামী নির্বাচন কে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামীলীগ ( Awami League ) ও বিএনপির মধ্যে নানা প্রকার আলোচনা-সমালোচনা চলছে। বিরোধী দল বিএনপি নিরেপক্ষ সরকারের ( government ) অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন বিক্ষোভ চালিয়ে যাচ্ছে। বিএনপির ( BNP ) পক্ষ থেকে বলা হচ্ছে আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগ করে নিরেপক্ষ সরকার অধীনে নির্বাচন দিতে বাধ্য করা যতক্ষন পর্যন্ত সেটা না হবে তারা রাজ পথ থেকে ফিরবে না। এবার বিএনপির ( BNP ) নেতৃত্ব নিয়ে যে প্রশ্ন তুললেন আওয়ামীলীগ ( Awami League ) সাধারন সম্পাদক।

দণ্ডিত পলাতক আসামি তারেক রহমান বিদেশি নাগরিক হয়েও কীভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রশ্ন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি বিএনপি মহাসচিবের কাছে এ প্রশ্ন রাখেন।

বিএনপি নেতারা মুখে অর্থ পাচারের কথা বলে- ‘ধান ভানতে শিবের গীত’ গেয়ে চলেছেন বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘একজন সাজাপ্রাপ্ত পলাতক আসামি কত টাকা বিনিয়োগ করলে বিদেশি নাগরিকত্ব পাওয়া যায়?

ওবায়দুল কাদের আরও বলেন, তারেক রহমান মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিনিয়োগকৃত অর্থ বিদেশে পাচার করেছেন।

বিএনপি নেতাদের গণতন্ত্র ও নির্বাচনের কথা বলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমান হ্যাঁ-না ভোট দিয়ে কোন গণতন্ত্র রক্ষা করেছিলেন?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ওই সময় জিয়াউর রহমানকে নিজেকে সেনাপ্রধান হিসেবে অবৈধভাবে রাষ্ট্রপতি ঘোষণা, ১৯৮৯ সালের বিতর্কিত রাষ্ট্রপতি নির্বাচন, ১৯৮৯ সালের সংসদ নির্বাচন এবং ১৯৮১ সালের রাষ্ট্রপতি নির্বাচন সবই ছিল প্রশ্নবিদ্ধ।

মাগুরার নির্বাচনের কথা জনগণ এখনও ভুলে যায়নি উল্লেখ করে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, ‘খালেদা জিয়ার ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটারবিহীন নির্বাচন, ২০০৬ সালে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটারসহ নির্বাচনের প্রচেষ্টা কোন গণতন্ত্র? বিএনপি কর্তৃক নির্বাচনকালীন স/ন্ত্রাস, ভোটকেন্দ্র দখল, প্রকাশ্যে সিল মারা, বিরোধীদলীয় নেতা-কর্মীদের প্রাণাশ, নারীদের সাথে খারাপ কাজ , ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্মম নি/র্যাতন, বাড়িঘর জ্বা/লিয়ে দেয়া এসব কি বিএনপির গণতন্ত্রের নমুনা? ‘

বিএনপি শাসনামলের এসব দুঃখজনক স্মৃতি স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, এদেশের ইতিহাসে বিএনপি যে জঘন্য নজির স্থাপন করেছে তা দেশের মানুষ ভুলে যায়নি।

এদেশের মানুষ আর বিএনপির শেখানো তথাকথিত গণতন্ত্রের পথে হাঁটতে চায় না বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, বিএনপি গনতন্ত্রের কথা বলে এমন মন্তব্য করে আওয়ামীলীগ সাধারন সম্পাদক বলেন তাদের মুখে এসব মানায় না তারা ক্ষমতায় থাকতে যেসব কুকর্ম
করেছেন তা দেশের মানুষ দেখেছেন। তিনি আরও বলেন বিএনপি আন্দোলনের নামে যে নাটক করছে তাতে দেশের জনগন সাড়া দেবে না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *