Thursday , September 19 2024
Breaking News
Home / Sports / তামিম-সাকিবের ভাগ্য নির্ধারণ হবে আজ

তামিম-সাকিবের ভাগ্য নির্ধারণ হবে আজ

বাংলাদেশ জাতীয় দলের দুই বড় তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের দীর্ঘদিনের বন্ধুত্ব এখন দুই বিপরীত মেরুতে দাঁড়িয়েছে। দুজনেরই ক্রিকেট ক্যারিয়ার এখন শেষের দিকে। সাম্প্রতিক সময়ে বিসিবির কাছে এই দুজনই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি।

গত বছরের ৬ জুলাই অপমানজনকভাবে অবসর নেন তামিম ইকবাল। তারপর ফিরেও এসেছেন। তবে নানা নাটকীয়তার কারণে বিশ্বকাপ খেলতে পারেননি তিনি। এরপর বিপিএলের পর ক্যারিয়ারের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি। বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপনের সঙ্গেও বৈঠক করেছেন তিনি।

অন্যদিকে, বর্তমানে তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। তবে তিনি ওই পদ থেকে সরে যেতে চান। বিশ্বকাপের আগে সেটা নিশ্চিত করেছেন তিনি। দুই ক্রিকেটারের বিষয়ে আজ সিদ্ধান্ত হতে পারে। সোমবার মিরপুর শেরে বাংলায় বিসিবি কার্যালয়ে বিসিবির পরিচালকদের বহুল প্রতীক্ষিত বোর্ড সভা অনুষ্ঠিত হবে। এই বোর্ড মিটিং শুরু হবে দুপুর ২টায়।

সাকিব আল হাসান ও তামিম ইকবাল ছাড়াও এদিন আরও একজনের ভাগ্যের ফয়সালা হতে পারে। তিনি মিনহাজুল আবেদীন নান্নু। দেশের এক সময়ের সবচেয়ে বড় ক্রিকেট তারকা এখন নির্বাচকের ভূমিকায়। এই বৈঠকের পর জানা যাবে মিনহাজুল আবেদীন নান্নুর প্যানেল নির্বাচক হিসেবে শেষ হবে নাকি বহাল থাকবে।

এরই মধ্যে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনও সেই আভাস দিয়েছেন। তিনি পরিচালনা পর্ষদের বৈঠকের আগে বলেছিলেন “এটি আমাদের এজেন্ডায় রয়েছে,। বোর্ড আলোচনার পর কিছু বলার আছে কি না তা জানা যাবে। আমাদের নির্বাচকদের মেয়াদ শেষ হয়ে গেছে। এরপর মেয়াদ আরও বাড়ানো হয়। বোর্ডে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে।’

বিসিবির অন্য যেকোনো বৈঠকের চেয়ে এই বৈঠকটি কিছুটা বাড়তি গুরুত্ব পাচ্ছে। কারণ কিছু গুরুত্বপূর্ণ বিষয় বোর্ড সভায় আলোচনার জন্য ঝুলে আছে। যেমন সিলেকশন প্যানেল, বিশ্বকাপের তদন্ত রিপোর্ট, সাকিব আল হাসানের অধিনায়কত্ব, নতুন কোচ নিয়োগ। এছাড়া তামিম ইকবালের জাতীয় দলে ফেরা বা না ফেরার সিদ্ধান্তও হতে পারে এই বৈঠক থেকে। এই বৈঠকে ক্রিকেটারদের চুক্তি নিয়েও আলোচনা হবে।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *