Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তাদের সাথে সেই আলোচনা নিয়ে এবার মুখ খুললেন মির্জা ফখরুল

তাদের সাথে সেই আলোচনা নিয়ে এবার মুখ খুললেন মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর হলেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির একজন প্রবীন রাজনীতিবীদ এবং দলটির ভারপ্রাপ্ত মহাসচিব। এই সম্মানীয় পদে আসীন হাবর পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত=ব পালন করে যাচ্ছেন। একজন মহাসচিব হিসেবে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সব সবসময় সক্রিয়তার সহিত কাজ করছেন।
সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন জাতীয় পার্টির সঙ্গে তাদের এখনো ফরমাল আলোচনা হয়নি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় পার্টির সঙ্গে তাদের এখনো কোনো আনুষ্ঠানিক আলোচনা হয়নি।

তিনি বলেন, আমরা সবাইকে একযোগে আন্দোলনের আহ্বান জানিয়েছি। আগামীতে কী হবে তা নির্ধারণ করা হবে আন্দোলনের মাধ্যমে। আর জাতীয় পার্টির সঙ্গে আমাদের এখনো আনুষ্ঠানিক আলোচনা হয়নি। আলোচনার দরজা খোলা। যে রাজনৈতিক দল, ব্যক্তি, সংগঠন এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন করবে, আমরা সবাইকে নিয়ে প্রতিবাদ করব।

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।
বিএনপি মহাসচিব বলেন, আমরা আমাদের মূল কথা অনেক আগেই বলেছি। তা হলো- একটি সুষ্ঠু ও অবাধ গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এই সরকারকে পদত্যাগ করতে হবে। এই সংসদ বাতিল করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশনের নেতৃত্বে তারা সব দলের অংশগ্রহণের মাধ্যমে ভোটের পরিবেশ তৈরি করবে। যাতে ভোটাররা দিনের বেলায় তাদের পছন্দ অনুযায়ী ভোট দিতে পারেন। সেই সঙ্গে আমাদের নেত্রী আরও বলেন, নির্বাচনে জয়ী হয়ে আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠন করব। এর প্রধান কারণ আওয়ামী লীগ রাষ্ট্রের যে ক্ষত সৃষ্টি করেছে তা এককভাবে গাঁথা ঠিক হবে না। তাই আমরা এর সাথে অন্য দলগুলোকে অন্তর্ভুক্ত করতে চাই।

প্রসঙ্গত, জাতীয় পার্টি হলো বাংলাদেশের একটি বিশেষ রাজনৈতিক দল এবং এই দলটির প্রতিষ্ঠাতা হলেন প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি ছিলেন বাংলাদেশের সাবেক রাষ্ট্রপ্রধান এবং পরপর ২ বার ক্ষমতায় এসে করেছিলেন দেশ পরিচালনা। বর্তমানে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলো তার ভাই। এরশাদের প্রয়ানের পরে দলটির সার্বিক অবস্থা অনেকটা নাজুক অবস্থায় রয়েছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *