Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তাদের কার কী অবস্থা, সে খবরও আমি রাখি: প্রধানমন্ত্রী

তাদের কার কী অবস্থা, সে খবরও আমি রাখি: প্রধানমন্ত্রী

নির্বাচন এগিয়ে আসছে, এক কথায় আর কয়েক মাস বাকি, যার কারণে দেশের সকল রাজনৈতিক দলগুলো নিজেদের দল গোছানোর কাজ বেশ পরিকল্পিতভাবেই করে চলেছে। এদিকে অন্যতম দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ এবং বিএনপি নিজ নিজ অবস্থান থেকে দলকে শক্তিশালী করার চেষ্টা করছে। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সরকারকে হঠাতে বিএনপি জোট গঠন করে চলেছে। এবার দেশে বিএনপির নানা ধরনের কর্মকান্ড তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্র শুরু হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এটা ২০১৪ সালের নির্বাচনের আগে এবং ২০১৮ সালের নির্বাচনের আগে করা হয়েছিল। নির্বাচন ঘনিয়ে আসায় আবারও শুরু হয়েছে ষড়যন্ত্র। মানে শেখ হাসিনাকে সরাতে হবে। আমি জানি না তাদের কি উপকার হবে। কিন্তু বাংলাদেশের মানুষ ক্ষতিগ্রস্ত হবে।

বুধবার (৩ আগস্ট) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, যে পরিবারে রাসেলকে নিথর করে দেওয়া হয়েছিল সেই পরিবার থেকে আমি বেঁচে সরকারে আসলাম। সফলতা এনে দিয়েছি। বাংলাদেশকে উন্নয়নশীল দেশের মর্যাদা দিয়েছি। অনেকের ভালো লাগবে না। তাই তারা সব সময় তৎপর থাকে। আমি জানি তাদের তৎপরতা অনেক বেশি। তবে যারা এই কার্যক্রম চালাচ্ছেন তাদের অবস্থা সম্পর্কেও তথ্য রাখি। চিনি তো। আমার তো অচেনা কেউ নেই। আমিও তাদের সম্পর্কে ভাল করে জানা আছে। তারা চক্রান্ত করে যাচ্ছে।

সরকারপ্রধান বলেন, আমরা একের পর এক জিনিস টার্গেট করে কাজ করছি। যেহেতু কেউ ভূমিহীন থাকবে না। এটা জাতির পিতা শুরু করেছিলেন— নোয়াখালী থেকে। সেই দায়িত্ব আমি পালন করছি। প্রতিটি ঘরে বিদ্যুৎ দিয়েছি। কিন্তু জ্বালানির সব কিছুর দাম এত বেড়েছে। সে কারণে আমরা সাশ্রয়ে যাচ্ছি। আমরা শুধু না, ইউরোপ থেকে আমেরিকা সব দেশই এখন জ্বালানি সাশ্রয় করে চলেছে। আমরা আগাম ব্যবস্থা নিচ্ছি। যাতে ভবিষ্যতে আবার বিপ’দে না পড়তে হয়।

তিনি বলেন, আজ এটা প্রমাণিত সত্য যে, আওয়ামী লীগ ছাড়া বাংলাদেশের সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কাজ করেনি। এটা করেও না। যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে তারা কিভাবে ক্ষমতার চেয়ার দখল করা যায় সেই চিন্তায় ব্যস্ত। এটা আমাদের জন্য বড় কথা নয়। ক্ষমতা আমার কাছে জনগণের সেবা করার সুযোগ। তাই ক্ষমতা থাকলে আছে, না থাকলে নেই। থাকলে যেটা সুবিধা হয় দেশের মানুষের জন্য কাজ করার একটা সুযোগ পাই। আর সেই সুযোগকে যথাসম্ভব কাজে লাগানোর চেষ্টা করি। আমি আবার সেইভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা তৃণমূলের মানুষের উন্নতি ও পরিবর্তনের জন্য কাজ করছি, এভাবেই আমাদের যাত্রা শুরু। আমার বাবা গ্রামের সাধারণ গরিব মানুষের জন্য সারাজীবন কষ্ট করেছেন। কত অত্যা/’চার সহ্য করেছেন? জেলে খেটেছেন। তাকে ফাঁ/’সি দিয়ে মে/”রে ফেলার চেষ্টা করা হয়। তিনি এই মানুষগুলোর ভাগ্যের পরিবর্তন করতে চেয়েছিলেন। আর সেটাই আমরা করছি।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশে বেশ কিছু সম্প্র”দায়িক ঘটনা ঘটেছে যেগুলো দিয়ে দেশে অস্থির পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি, এমনটাই জানিয়েছে আ.লীগ নেতারা। সাম্প্রতিক সময়ে ভোলার সরকার বিরোধী আন্দোলন বেগবান করতে গিয়ে অনাকাংখিত পরিস্থিতির সৃষ্টি হয় পুলিশের সাথে। এতে করে এক যুবদল নেতার প্রয়ানের ঘটনা ঘটে যেটার কারনে দেশজুড়ে বিএনপির বিক্ষোভ সমাবেশ করে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *