Friday , September 20 2024
Breaking News
Home / Sports / তাকে নিয়ে এতোটাই চর্চা চলে যে, তিনি নিজেকে নিয়ে নিজেই কিছু বলতে পারছেন না : তামিম

তাকে নিয়ে এতোটাই চর্চা চলে যে, তিনি নিজেকে নিয়ে নিজেই কিছু বলতে পারছেন না : তামিম

বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেটার তামিম ইকবাল। ক্রিকেট ক্যারিয়ারে সেরাটাই দিয়ে থাকেন তিনি দেশের হয়ে। জাতীয় দলের এই ক্রিকেটার বিভিন্ন তর্কে জড়িয়ে প্রায় আলোচনায় আসেন তিনি। বাংলাদেশের হয়ে তিনি অনেকগুলো ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজে টি-টোয়েন্টি ম্যাচও তিনি না থাকার সম্পর্কে যা বললেন।

টি-টোয়েন্টি থেকে ছয় মাসের বিরতি নিয়েছেন তামিম ইকবাল। এ নিয়ে ভাবতে তিনি ছয় মাস চেয়েছিলেন। সেই ছয় মাসের মেয়াদ শেষ হয়েছে গত মাসে।

এদিকে পূর্ণাঙ্গ সফরে ওয়েস্ট ইন্ডিজে গেছে টাইগাররা। টেস্ট ও ওয়ানডে সহ তিনটি টি-টোয়েন্টি ম্যাচও রয়েছে। তবে ছয় মাসের ছুটির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েন তামিম।

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলা নিয়ে কী ভাবছেন এই ড্যাশিং ওপেনার?

জবাবে তামিম জানালেন, তাকে নিয়ে এতোটাই চর্চা চলে যে, তিনি নিজেকে নিয়ে নিজেই কিছু বলতে পারছেন না।

রোববার একটি টেলিকম কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার বিষয়ে গণমাধ্যমের মুখোমুখি হন তামিম।

তিনি বলেন, টি-টোয়েন্টি নিয়ে আমার পরিকল্পনা কী তা বলার সুযোগ আমাকে দেওয়া হয় না। হয় আপনারা বলে দেন, না হয় অন্য কেউ বলে দেয়। ওটাই চলতে থাকুক (হাসি)। আর অন্যরা যখন বলেই দেয় তখন আমার আর বলার দরকার কী? ‘

তামিম যোগ করেছেন, “আমাকে কথা বলার সুযোগ দেওয়া হয় না। এতদিন ধরে আমি ক্রিকেট খেলি এতটুক আমি ডিজার্ভ করি, আমি কি চিন্তা করি না চিন্তা করি এটা আমার মুখ থেকে শোনা। কিন্তু হয় আপনারা কোনো ধারনা দিয়ে দেন, বা অন্য কেউ এসে বলে দেয়। যখন বলেই দেয় তখন আমার এখানে কিছু বলার নেই।”

ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে ওয়ানডে অধিনায়ক বলেন, টেস্ট এমন একটা জায়গা যেখানে খেলা কঠিন। কিন্তু আমরা গতবার যে পারফরম্যান্স দিয়েছিলাম, বিশেষ করে টেস্টে, আমাদের অবশ্যই আগের থেকে ভালো করতে হবে। বাকি দুই ফরম্যাটে আগেরটা ধরে রাখতে চাই। ‘

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। দলের একটা বড় অংশ ইতিমধ্যেই ক্যারিবিয়ানে অবস্থান করছে।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে তামিম বলেন টেস্টে ফরমেট এমন একটি জায়গা সেখানে ভাল করা বেশ কঠিন। তিনি আরও বলেন আগের টেস্টে ম্যাচ গুলোতে আমরা খারাপ করেছি ঐ সিরিজগুলো থেকে আমাদের ভালো করতে হবে।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *