Friday , September 20 2024
Breaking News
Home / opinion / তাঁরা আ.লীগের বিকল্প বেছে নেওয়ার সুযোগ দেওয়ার পক্ষপাতী নন: আসিফ নজরুল

তাঁরা আ.লীগের বিকল্প বেছে নেওয়ার সুযোগ দেওয়ার পক্ষপাতী নন: আসিফ নজরুল

আওয়ামীলীগ সরকার জোর করে দীর্ঘ ক্ষমতা ধরে রেখে দেশের মানুষের ভোটাধিকারসহ স্বাধীন মত প্রকাশের ক্ষমতা হরণ করেছে।আর সরকারের সুবিধাভোগী কিছু নামধারী সাংবাদিকসহ দেশের একশ্রেণির বুদ্ধিজীবিসহ তাদের পক্ষ নিয়েছে। তারা চায় আওয়ামীলীগ ক্ষমতায় থাকুক আর তারা ফাঁয়দা লুটুক।যা কখনো দেশের মানুষের মঙ্গল বয়ে নিয়ে আসবে না।আর আওয়ামীলীগ তাদের পুঁজি করেই আবারও ক্ষমতায় থাকার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

আরও দুঃখজনক বিষয় হচ্ছে, একশ্রেণির সাংবাদিক, শিল্পী, বুদ্ধিজীবী এমনকি মানবাধিকারকর্মীর মধ্যেও আওয়ামী লীগ এই একদলীয় কর্তৃত্ববাদী দর্শন রোপণ করতে পেরেছে। দেশে সুষ্ঠু নির্বাচনের পথে অন্যতম প্রতিবন্ধক হচ্ছে হৃদয়ে বাকশাল ধারণের এই মানসিকতা।

এই মানসিকতা পোষণকারী ব্যক্তিরা কথায় কথায় স্বাধীনতাসংগ্রামকালের আওয়ামী লীগের গণতান্ত্রিক রাজনীতির গৌরবগাথা স্মরণ করেন। কিন্তু চিন্তায়–চেতনায় তাঁরা
আসলে ১৯৭৫ সালের একদলীয় শাসনের মানসিকতাকে ধারণ করেন। যত দোষ-ত্রুটি থাকুক বা দেশের জন্য সর্বনাশমূলক কর্মকাণ্ড করুক না কেন, তাঁরা দেশের জনগণকে আওয়ামী লীগের বিকল্প বেছে নেওয়ার সুযোগ দেওয়ার পক্ষপাতী নন।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *