Saturday , September 21 2024
Breaking News
Home / Exclusive / তরুণীকে আত্মহনন করা থেকে বাচাঁনোর ৮ বছর পর প্রতিদান পেলো রিক্সাচালক

তরুণীকে আত্মহনন করা থেকে বাচাঁনোর ৮ বছর পর প্রতিদান পেলো রিক্সাচালক

৮ বছরের পুরোনো একটি ঘটনা আজ সংবাদমাধ্যমের প্রথম পাতায় উঠে এসেছে।  যার বিশেষ কারণ হচ্ছে এক রিক্সা চালক এবং একটি মেয়ের সাথে ৮ বছর আগে ঘটে যাওয়া একটি ঘটনা। অনেকেরই মাথায় প্রশ্ন আসবে, তাহলে আট বছর আগের ঘটনা কেন আজকে প্রকাশিত হয়েছে? সংবাদমাধ্যমের প্রথম পাতায় এসেছে? ঘটনা সুত্রে জানা যায়, হটাৎ একদিন রাস্তার মাঝখানে রিকশা থামিয়ে সোজা রেললাইনের দিকে হেঁটে যায়, আত্মহত্যা করার জন্য। ঘটনাটি দেখে রিকশাচালক দ্রুত ছুটে এসে মেয়েটিকে নিরাপদে বাড়িতে নিয়ে আসেন।

এরপর কেটে গেছে বেশ কিছু বছর। সময়ের সাথে তাল মিলিয়ে মেয়েটি এখন বড় হয়েছে, রিকশাচালকও হয়েছে বুড়ো। একদিন সে অসুস্থ হয়ে পড়ে। এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আর সেখানেই ওই রিকশাচালকের সঙ্গে মেয়েটির আবার দেখা হয়।

তারপর মেয়েটি তার দুই হাত ধরে ধন্যবাদ জানাল। এবং বলে যে সেদিন তাকে আত্মহত্যার হাত থেকে বাঁচাতে না পারলে আজ সে ডাক্তার হতে পারত না। সেদিন তাকে বাঁচিয়েছিল বলেই আজ সে ডাক্তার হয়েছে।

তাই মেয়েটি বলে যে তার মাথার উপর যে ঋণের বোঝা ছিল তা সে তার জীবন বাঁচিয়ে শোধ করতে চায়। আর সেই রিকশাচালকের চিকিৎসার যাবতীয় খরচ তিনিই শোধ করবেন। একদিন সেই রিকশাচালক তার জীবন বাঁচিয়েছিল তাই আজ সেও তার ঋণ শোধ করতে এই কাজ করেছে।

আজ আমাদের পৃথিবীতে এমন কত ঘটনা ঘটে। আমাদের স্বার্থপর পৃথিবীতে এখনও কিছু নিঃস্বার্থ মানুষ বাস করে। যারা অন্যের উপকার করার জন্য নিজের ভালো-মন্দ নিয়ে চিন্তা করে না। আজও আমাদের দেশে অনেক ভালো মানুষ আছে। সবাই খারাপ না। তাই আজও আমাদের পৃথিবী আছে।

আজকের সমাজ স্বার্থপর হয়ে উঠেছে। কারোরই অন্যের খবর শোনার সময় বা ইচ্ছা নেই। এখন রাস্তায় কেউ বিপদে পড়লে সবাই মুখ ফিরিয়ে নেয়। অনেকে মনে করেন জরুরী অবস্থায় সাহায্য করতে যাওয়া মানে বিপদে যাওয়া। কিন্তু পৃথিবীতে এখনো অনেক মানুষ আছে যারা বিপদে এগিয়ে আসে।

 

About Nasimul Islam

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *