Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তবে কি জাতীয় নির্বাচনের আগেই জেলে পাঠানো হবে খালেদা জিয়াকে, যা বললেন আইনমন্ত্রী

তবে কি জাতীয় নির্বাচনের আগেই জেলে পাঠানো হবে খালেদা জিয়াকে, যা বললেন আইনমন্ত্রী

বাংলাদেশে জাতীয় নির্বাচনের সময় ঘনিয়ে আসছে খুবই দ্রুত। আর এই কারনে সরকার সহ সব রাজনৈতিক দলগুলো নতুন করে শুরু করছে হিসাব কষতে। এ দিকে নির্বাচনের আগে বেগম খালেদা জিয়াকে কি আবারো কারাগারে পাঠানো হবে এমন প্রশ্নই আসছিলো বার বার ঘুরে ফিরে। এবার জানা গেলো এ নিয়ে।

আগামী নির্বাচনের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর কোনো চিন্তা নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (৫ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে সংবিধান দিবস উপলক্ষে বাংলাদেশ ইনস্টিটিউট অব ল অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স (বিলিয়া) আয়োজিত এক সেমিনার শেষে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ঢাকার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সাব-রেজিস্ট্রারদের জন্য আয়োজিত দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকরা প্রশ্ন করেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে ফেরত পাঠানোর কোনো সম্ভাবনা আছে কি না? আগামী নির্বাচন?’

জবাবে আনিসুল হক বলেন, আমার মনে হয় না সরকার ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় খালেদা জিয়ার শর্তসাপেক্ষে মুক্তির কথা ভাবছে।

এদিকে বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলহত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি বেশি দূর গেলে খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হবে। আবার জেলে”

এ দুই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে আনিসুল হক বলেন, (খালেদা জিয়ার কারাদণ্ড) নিয়ে এখনো কোনো চিন্তাভাবনা নেই। সেটা কিন্তু প্রধানমন্ত্রী তার বক্তব্যে অত্যন্ত স্পষ্ট করে বলেছেন বাড়াবাড়ি করলে…।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত সাবেক এই প্রধানমন্ত্রী ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি ছিলেন। এরই মধ্যে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন ছিলেন। পরে ২০২০ সালের ২৫ মার্চ তার শারীরিক অবস্থা বিবেচনা করে পরিবারের সদস্যদের অনুরোধে সরকার তাকে ছয় মাসের জন্য সাজা স্থগিত করে এবং তাকে সাময়িক মুক্তি দেয়।

এরপর বেগম জিয়া অবস্থান করতে শুরু করেন নিজ বাসায়। এর মাঝে তার বিশেষ পাওয়া মুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে আবারো আবেদন করা হয় সরকারের কাছে।আর সেই অবেধনে সারা দিয়ে সরকার আবারো তার মুক্তির মেয়াদ বাড়ায়। এ ছাড়াও জানা গেছে খালেদার আইনজীবীরা জানিয়েছেন তিনি নির্বাচন করবেন। তবে এ নিয়ে এখনো দল বা বেগম জিয়া নিজে থেকে জানাননি কিছুই।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *