Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তথ্য প্রকাশের ভয়ে রেলস্টেশনে রনির বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হলো ব্যাটেলিয়ন, পচা ডিমে ভরে গেল ঘটনাস্থল

তথ্য প্রকাশের ভয়ে রেলস্টেশনে রনির বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হলো ব্যাটেলিয়ন, পচা ডিমে ভরে গেল ঘটনাস্থল

বিগত বেশ কয়েকদিন ধরে আলোচনা রয়েছেন ঢবির এক ছাত্র। দেশের রেলওয়ে স্টেশন গুলোতে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায়। অনেক রকম বাঁধা তার দিকে ধেয়ে আসলেও বিন্দু মাত্র নিজের লক্ষ থেকে পিছুপা হননি তিনি। তবে এবার তার বিরুদ্ধে নতুন সংজ্ঞা সৃষ্টি হয়েছে।

রেলে দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে আন্দোলন করতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র মহিউদ্দিন রনি ও তার সমর্থকদের কমলাপুর রেলস্টেশনে ঢুকতে বাধা দেওয়া হয়েছে।

শনিবার (২৩ জুলাই) রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) ও আনসার সদস্যরা তাদের আটক করে। তারা স্টেশনের সব গেট বন্ধ করে দেয়। কমলাপুর স্টেশনে প্রবেশে নিষেধাজ্ঞার পর রনি ও তার সমর্থকরা প্রবেশপথে অবস্থান নেন। তারা রেলওয়ের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে স্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

কিছুক্ষণ কর্মসূচি চলার পর কয়েকজন যুবক রনি ও তার সমর্থকদের লক্ষ্য করে পচা ডিম ছুড়ে মারে। পচা ডিম রনিকে না ছুঁলেও পাশের দুই সমর্থকের গায়ে পড়ে।

রনির সঙ্গে থাকা এক বিক্ষোভকারী জানান, কয়েকজন যুবক পচা ডিম ছুড়ে পালিয়ে যায়। তাদের দুজনেরই শরীরে তাদের ছুড়ে দেওয়া ডিম পাওয়া গেছে।

অপর এক বিক্ষোভকারী বলেন, রনি ও আমি প্রবেশ করতে চেয়েছিলাম কিন্তু আরএনবি ও আনসার সদস্যরা আমাদের প্রবেশ করতে দেয়নি। তাই আমরা গেটের সামনে বসে আছি। এসময় আশপাশের কয়েকজন লোক নষ্ট ডিম ছুড়ে মারে। প্রচুর দুর্গন্ধ হয়।

মহিউদ্দিন রনি বলেন, ‘দাবি না মানা পর্যন্ত আমার অবস্থান কর্মসূচি চলবে। যত বাধাই আসুক, প্রতিবাদ কর্মসূচি থেমে থাকবে না।

এর আগের তার বিরুদ্ধে বিভিন্ন ভাবে আঘাত আনা হয়েছেন আনসার ও পুলিশ দ্বারা। এবারও তার বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হয়েছে আনসার ব্যাটেলিয়নদের। অনেকে মন্তব্য করে বলেছেন, অন্যায় কারীরা ভয় পেয়েছে তাদের কুকীর্তি যেন বেরিয়ে না আসে তাইতো আনসার বাহীনিকে রনির বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হয়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *