Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ঢাবি শিক্ষার্থীর আত্মহনন: নেপথ্যে থাকা আসল ঘটনা জানালেন তার দুই সহপাঠি

ঢাবি শিক্ষার্থীর আত্মহনন: নেপথ্যে থাকা আসল ঘটনা জানালেন তার দুই সহপাঠি

রাজধানীর আদাবর ( Gentleman ) থানা এলাকার জাপান গার্ডেন সিটির ( Garden City, Japan ) ১৬ নম্বর ভবনের ১৬ তলা থেকে লাফিয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী জাইনা হাবিবের ( Jaina Habib ) প্রয়ান হয়েছে। সে আত্মহনন করে থাকতে পারে বলে পুলিশের ( police ) প্রাথমিক ধারণা। আদাবর ( Gentleman ) থানার পরিদর্শক মো. মমিন খান ( Md. Momin Khan ) গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী জাইনা হাবিব বুধবার (১ জুন ( June )) বিকেলে ( afternoon ) জাপান গার্ডেনে ১৬ তলা ভবনের ছাদ থেকে পড়ে প্রয়াত হন। হতাশায় তিনি ছাদ থেকে লাফ দিয়ে আত্মহনন করেন এমনটাই জানিয়েছেন পুলিশ। প্রয়ানের খবর পেয়ে সাংবাদিকরা বাড়ির সামনে জড়ো হলেও তার পরিবারের সদস্যদের কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। কেন তিনি হতাশ হয়েছিলেন এবং কেন তিনি আত্মহননের পথ বেছে নিয়েছেন তা এখনও অজানা। প্রয়ানের কয়েকদিন আগে তার মানসিক অবস্থা কেমন ছিল তা জানতে বৃহস্পতিবার ( Thursday ) (২ জুন ( June )) প্রপ্তির বেশ কয়েকজন সহপাঠীর সঙ্গে কথা বলে দেশের কয়েকটি জনপ্রিয় সংবাদ মাধ্যম। তারা জানান, তারা প্রায়ই বন্ধুদের সাথে রিসিভ করার কথা বলত। কিন্তু তার ভেতরে যে ঝড় বয়ে যাচ্ছে, তার বিস্তারিত কিছু বন্ধুদের সঙ্গে শেয়ার করেননি তিনি। সব কিছু মাথায় রেখেছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সহপাঠী দেশের একটি জনপ্রিয় গনমাধ্যমকে বলেন, তার সঙ্গে অনেক দিন কথা হয়নি। তিন দিন আগে, সে হঠাৎ আমাকে ফোন করেছিলেন এবং বলেছিলেন যে তিনি আড্ডা দিতে চায়। আমি বলেছিলা দেখা হবে আগামী রবিবার (৫ জুন)। তবে গতকাল (১ জুন) তার প্রয়ানের খবর পাই। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আরেক বন্ধু নাম প্রকাশ না করার শর্তে বলেন, এভাবে আত্মহত্যা করবে আমি সেটা কোনভাবেই মেনে নিতে পারছি না। কিন্তু তার পারিবারিক সমস্যা ছিল এবং সেগুলি নিয়ে তিনি হতাশ ছিলেন। এদিকে আদাবর পুলিশ জানিয়েছে, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দায়ের করা হয়নি। তবে পুলিশ বাদী হয়ে একটি অপপ্রয়ানের মামলা করেছে।

উল্লেখ্য, বিভিন্ন সুত্রের বর্ননামতে ঘটনার দিন বিকেলর দিকে ছাদে হাঁটছিলেন প্রয়াত প্রপ্তি। তখন বৃষ্টি হচ্ছিল। একপর্যায়ে তিনি ১৬ তলা ভবন থেকে নিচে পড়ে যান। ঘটনাস্থলেই তার প্রয়ান হয়। উল্লেখিত ঘটনাটি নিয়ে ছাত্রীর পরিবারের সঙ্গে কথা বলার পর পুলিশ জানায়, প্রপ্তি মানসিক অবসাদে ভুগছিলেন। তাছাড়া তিনি খুব আবেগপ্রবণও ছিলেন। সে কারণে সে আত্মহনন করে থাকতে পারে এমনটাই মনে করছেন। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই নিথরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জাইনা হাবিব তার পরিবারের সাথে জাপানের গার্ডেন সিটি ১৬-এর ১০২ নম্বর ফ্ল্যাটে একটি ১৬ তলা ভবনে বসবাস করছিলেন।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *