Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ঢাকা মেট্রোপলিটন পুলিশ উন্নত দেশের পুলিশের চেয়ে আধুনিক: ডিএমপির নতুন কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ উন্নত দেশের পুলিশের চেয়ে আধুনিক: ডিএমপির নতুন কমিশনার

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজি হাবিবুর রহমানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। গত বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগের কথা জানানো হয়।

গত শনিবার কমিশনার হিসেবে দায়িত্বগ্রহণ করেন হাবিবুর রহমান। দায়িত্বগ্রহণের পর পুলিশ বাহিনীর কল্যাণে কাজ করার ঘোষণা দেন তিনি। নবনিযুক্ত কমিশনার সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে অংশ্যগ্রহন করেন। তিনি সংবাদ সম্মেলনে বলেন, এখন অপরাধের ধরন বদলেছে।

পুলিশকে নিয়মিত কাজের চেয়ে অন্যান্য কাজ বেশি করতে হয়। এখন সাইবার ক্রাইম বাড়ছে, সেই অনুযায়ী পুলিশের নজরদারিও বাড়ছে।

তিনি বলেন, ঢাকা শহরে যানজট একটি বড় সমস্যা। বর্তমানে মাদকের সমস্যাও রয়েছে। তাদের নির্মূলে কাজ করবে ডিএমপি।

নতুন কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ উন্নত দেশের পুলিশের চেয়ে আধুনিক। বিট, কমিউনিটি পুলিশ নিয়ে ঢাকাকে একটি সুশৃঙ্খল শহর হিসেবে গড়ে তুলতে ডিএমপি বদ্ধপরিকর।

তিনি বলেন, থানার সেবা আরও জোরদার করা হবে। গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় সুষ্ঠু ও সুন্দর নির্বাচনে পুলিশ কাজ করবে।

উল্লেখ্য, হাবিবুর রহমান ১৯৯৮ সালে ১৭তম বিসিএস ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ডিএমপি সদর দফতরের ডেপুটি কমিশনার, ঢাকা জেলার পুলিশ সুপার, ঢাকার উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে দায়িত্ব পালন করেন।  হাবিবুর রহমান ১৯৬৭ সালের ১ জানুয়ারি গোপালগঞ্জ সদর থানার চন্দ্র দিঘলিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা ও দক্ষতার স্বীকৃতিস্বরূপ তিনি দুবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং দুবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *