Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ঢাকায় কুকুরছানা চুরি করে রেস্টুরেন্টে বিক্রি

ঢাকায় কুকুরছানা চুরি করে রেস্টুরেন্টে বিক্রি

রাজধানী ঢাকার উত্তরায় ১২ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডে বেশ কিছু কুকুরছানা নিয়মিত ঘুরে বেড়ায়। বিপথগামী কুকুর নিয়ে সবাই যখন উদাসীন, তখন এখানকার মানুষ ব্যতিক্রম। আশেপাশের বাড়ির সবাই এই কুকুরছানাগুলোর দিকে নজর রাখে। তবে মূল কাজটি করছেন শিশির জাহান জুঁই নামের এক তরুণী।

এদিকে, 17 ডিসেম্বর (2023 সাল) একটি শিশু হারিয়েছিল। বিষয়টি নজরে এলে সড়কের দুই পাশের সব বাড়িতে তল্লাশি শুরু করেন শিশির। পরে একটি বাড়ির সিসিটিভি ফুটেজে ধরা পড়ে কুকুরছানাটিকে একটি অটোরিকশায় তুলে নিয়ে যাচ্ছে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি।

চুরি যাওয়া কুকুরের বাচ্চা উদ্ধারের জন্য রাজধানীর উত্তরা পশ্চিম থানায় যান শিশির। শিশির জাহানের অভিযোগ, বিভিন্ন রেস্তোরাঁ বা বিদেশীদের কাছে বিক্রির জন্য অপরাধী চক্র কাজ করছে। যে কারণে কুকুরছানাগুলি সময়ে সময়ে অদৃশ্য হয়ে যাচ্ছে।

অভিযোগ পাওয়ার পর পুলিশ তদন্ত শুরু করেছে। তারা প্রকৃত ঘটনা উদঘাটনে তৎপর বলে জানান।

শিশির জাহান বলেন, চার নম্বর সেক্টরের সড়কের সবাই খুব ভালো। তবে কয়েকদিন ধরে নিখোঁজ ছিল কুকুরছানাটি। কেন এমন হচ্ছে, আমরা বুঝতে পারিনি। শেষবার যখন আমাদের একটি কালো কুকুরছানা নিখোঁজ হয়েছিল, আমি ব্যবস্থা নিয়েছিলাম। তল্লাশি করতে গিয়ে দেখি একটি বাড়ির সিসিটিভি ফুটেজে শিশু চুরির ঘটনা। এরপর আমি থানায় অভিযোগ করি।

অভিযোগের পর আইনশৃঙ্খলা বাহিনী কাজ শুরু করে। ডিএমপির উত্তরা পশ্চিম থানার এসআই মনিরুল ইসলাম জানান, অভিযোগ পাওয়া গেছে। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। যারা এ কাজ করেছে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। শনাক্তকরণের কাজ চলছে। তাহলে হয়তো বিষয়টির বিস্তারিত জানতে পারবো।

এই আধিকারিক বলেছেন যে এই নিখোঁজ কুকুর এবং কুকুরছানাগুলি চুরির পিছনে কোনও সংঘবদ্ধ চক্র কাজ করছে কিনা তাও পুলিশ তদন্ত করবে।

এর আগে খুলনার বিভিন্ন হোটেল রেস্তোরাঁয় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, বার্গার, গ্রিলসহ বিভিন্ন সুস্বাদু খাবার তৈরি করা হচ্ছে। গত ১৩ ডিসেম্বর এই চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

খালিশপুর এলাকার আবু সাঈদ নামে এক ব্যক্তি একটি ইজিবাইকে ৩০ টাকা প্যাকেট দরে মোবাইল বিরিয়ানি বিক্রি করছিলেন। মূলত তারই সূত্র ধরে কুকুরের মাংস বিক্রির আংটি ভেস্তে যায়। গ্রেফতার করা হয় বিরিয়ানি বিক্রেতা আবু সাইদকেও।

খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ভেতরে একটি পরিত্যক্ত ভবনে দীর্ঘদিন ধরে কুকুর নিধন করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে খালিশপুর থানা পুলিশ জবাই করা কুকুরসহ ৫ জনকে আটক করেছে।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *