Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ঢাকার আদালতে মামলার মুখে পড়লো পাকিস্তান ক্রিকেট দল

ঢাকার আদালতে মামলার মুখে পড়লো পাকিস্তান ক্রিকেট দল

বাংলাদেশে পাকিস্তান ক্রিকেট দলের আগমনের পর থেকে বিভিন্ন ধরনের কর্মকান্ডের বিষয় নিয়ে দলটি আলোচনায় এসেছে। এবার দলের অধিনায়ক বাবর আজম এবং সেই সাথে আরো ২০ জনের বিরুদ্ধে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে অভিযোগ (নালিশি মামলা) দা’য়ের করেছে মুক্তিযোদ্ধা মঞ্চ।

আইনজীবী মোঃ মাহবুবুল হক এই মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বাংলাদেশের মিরপুরে অবস্থিত ক্রিকেট একাডেমি মাঠে পাকিস্তান ক্রিকেট দল পাকিস্তানি পতাকা ওড়ানোর মাধ্যমে অনুশীলন করে এই অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) বিকেলের দিকে এ বিষয়ে আদেশ জারি করা হবে।

এদিকে,মিরপুরে অনুশীলনের সময় পাকিস্তান ক্রিকেট দল নিজেদের জাতীয় পতাকা ওড়ানোয় এবং বিজয় দিবসে মওলানা ভাসানী স্টেডিয়ামকে হকিতে ভারত-পাকিস্তানের ফাইনাল ম্যাচের ভেন্যু ঠিক করায় তীব্র নি’ন্দা জানিয়েছেন ৪০ বিশিষ্ট নাগরিক।

এমন ঘটনায় সরকারের নীরবতা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা। পাশাপাশি পদত্যাগ চেয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও হকি বোর্ডের। সেই সঙ্গে পাকিস্তান সরকারের দিক থেকে ক্ষমা ও ভুল স্বীকারের আনুষ্ঠানিক বার্তাও আশা করছেন তারা।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর (মঙ্গলবার) অনুশীলনের সময় মিরপুর একাডেমি মাঠে পাকিস্তান ক্রিকেট দলের জাতীয় পতাকা উত্তোলনের সিদ্ধান্তটি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে একটি বিত’র্ক তৈরি করে। এই ঘটনার পর অনেক বাংলাদেশী সমর্থক জাতির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের আগে এটিকে রাজনৈতিক বার্তার একটি প্রেক্ষাপট হিসেবে নিয়েছেন। এই বিষয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিতর্ক ছড়িয়ে পড়ে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *