Friday , September 20 2024
Breaking News
Home / opinion / ঢাকাকে সিঙ্গাপুর বানাব, জনগণের সামনে এই নিম্নশ্রেণীর হাস্যকর রসিকতা করতেন না : মোর্তজা

ঢাকাকে সিঙ্গাপুর বানাব, জনগণের সামনে এই নিম্নশ্রেণীর হাস্যকর রসিকতা করতেন না : মোর্তজা

দেশের স্বাস্থ্য ব্যবস্থা হাল যে কত উন্নত হয়েছে তার প্রমাণ মেলে স্বাস্থ্য ব্যবস্থায় দায়িত্ব থাকা অন্যতম ব্যক্তির চিকিৎসা করতে বিদেশ নেওয়ার ঘটনায়। তারা নিজের দেশের চিকিৎসা ব্যবস্থার উপর আস্থা রাখতে পারে না কিন্তু দায়িত্বে বহাল রয়েছেন। যাদের দেশের বাহিরে চিকিৎসা নেওয়ার অর্থ নেই তারা কোথায় যাবে এমনটায় প্রশ্ন সরকারের কাছে। বাজেটে হাজার হারাজ কোটি টাকা বরাদ্দ হয় তাহলে কিসের জন্য চিকিৎসার জন্য যদি বাহিরে যেতে হয়। এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট সাংবাদিক গোলাম মোর্তজা নিম্নে পাঠকদের জন্য সেটি দেওয়া হল।

দেশের স্বাস্থ্য ব্যবস্থা যারা পরিচালনা করেন তাদের অন্যতম একজন।তাকেও চিকিৎসার জন্যে সিঙ্গাপুরে নিতে হয়।
দেশের চিকিৎসা ব্যবস্থা কতটা করুণ!

অথচ সিঙ্গাপুর ১৯৬৫ সাল পর্যন্ত ছিল জেলে পল্লী।
সিঙ্গাপুরের রাজনীতিক-আমলারা উত্তর আমেরিকা বা ইউরোপের সবচেয়ে প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা নিয়ে ফিরে এসে দেশ পরিচালনা করছেন।
আমাদের রাজনীতিক-আমলারা সম্পদ,সন্তান সব উত্তর আমেরিকা,ইউরোপ,মালয়েশিয়া,সিঙ্গাপুরে পাচার করে দিচ্ছেন।
বাংলাদেশের ব্যবসায়ী সিঙ্গাপুরে গিয়ে শীর্ষ ধনী ব্যবসায়ী হিসেবে পরিচিতি পাচ্ছেন।অথচ দেশ থেকে বৈধ উপায়ে টাকা বিদেশে নেওয়ার সুযোগ নেই বললেই চলে।

আমাদের রাজনীতিক কাম ব্যবসায়ীরা সিঙ্গাপুর বলতে বোঝেন,সড়ক-ফ্লাইওভার আর ভবন।
সিঙ্গাপুরকে সিঙ্গাপুর বানানোর বেদনা-দর্শন বোঝার জন্যে তারা যদি লি কুয়ান ইউ’র ‘From THIRD WORLD TO FIRST:THE SINGAPORE STORY 1965-2000 বইটি পড়তেন, তবে ‘ঢাকাকে সিঙ্গাপুর বানাব’ জনগণের সামনে এই নিম্নশ্রেণীর হাস্যকর রসিকতা করতেন না।

প্রসঙ্গত, দেশের চিকিৎসা ব্যবস্থা খুবই উন্নত হয়েছে বলে গলা ফাটিয়ে যে চিৎকার করে দেশের বর্তমান রাজনীতিবিদ ও মন্ত্রীরা তাহলে কেন বিদেশে যাই তারা এমটায় প্রশ্ন বিশিষ্ট সাংবাদিক গোলাম মোর্তজার। তাহলে বুঝতে হবে মুখেই শুধু বলা হয় উন্নতি হয়েছে চিকিৎসা ব্যবস্থায় কাজে নয়।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *