Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ড. ইউনূসের বিষয়ে যে বক্তব্য দিয়েছি সে অবস্থান থেকে নড়ব না: ডেপুটি অ্যাটর্নি জেনারেল

ড. ইউনূসের বিষয়ে যে বক্তব্য দিয়েছি সে অবস্থান থেকে নড়ব না: ডেপুটি অ্যাটর্নি জেনারেল

শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে কথা বলে পদ হারাতে চলেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) ইমরান আহমেদ ভূঁইয়া। তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে অপসারণের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে। আইন মন্ত্রণালয়ের পক্ষ থেকে সলিসিটর উইংকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সলিসিটর অফিস যে কোনো সময়ে পদ বাতিল করার বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হতে পারে।

এদিকে সুপ্রিম কোর্টে এমরান আহমেদ ভূঁইয়ার নাম সম্বলিত নেমপ্লেটটিও অপসারণ করা হয়েছে।

প্রসঙ্গত, ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘন ও দু/র্নীতির মামলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খোলা চিঠি (বিবৃতি) পাঠিয়েছেন বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের দেড় শতাধিক নেতৃস্থানীয় ব্যক্তি। তাদের মধ্যে শতাধিক নোবেল বিজয়ী রয়েছেন। সোমবার হাইকোর্টের বর্ধিত ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান। তিনি বলেন, ‘আমি মনে করি, ড. ইউনূস একজন সম্মানিত মানুষ। তার মানহানি করা হচ্ছে এবং এটা বিচারিক হয়রানি।’

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরানের এই বক্তব্যের পর আদালত কক্ষে হৈচৈ পড়ে যায়। সোশ্যাল মিডিয়ায় এর পক্ষে-বিপক্ষে আলোচনা সমালোচনার ঝড় ওঠে। সরকারের আইনজীবীরা ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরানের কড়া সমালোচনা করেন। আর বিরোধীরা তাকে সাধুবাদ জানায়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের পঞ্চম তলায় ৫১১ নম্বর কক্ষে থাকতেন। তার নাম উল্লেখ করে একটি নামফলক ঘরের সামনে সাঁটানো ছিল। মঙ্গলবার বিকেলে নামফলক অপসারণ করা হয়।

আরেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম ফজলুল হক দুপুর ১২টার দিকে এমরানের নামের নামফলক অপসারণ করেছেন বলে দাবি করেন। তিনি সাংবাদিকদের বলেন, এমরান আহমেদ ভূঁইয়াকে ডেপুটি অ্যাটর্নি হিসেবে নিয়োগ দিয়েছে রাষ্ট্র। তিনি রাষ্ট্রের স্বার্থ দেখবেন। কিন্তু রাষ্ট্রের আইন কর্মকর্তা হিসেবে তিনি রাষ্ট্রের স্বার্থের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তাই আমি মনে করি তার নেমপ্লেটটি অ্যাটর্নি জেনারেলের অফিসে থাকতে পারে না। সেজন্য তার নেমপ্লেটটি সরিয়ে দিয়েছি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে এমরান আহমদ ভূঁইয়া দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, আমি মঙ্গলবার অফিসে যাইনি, বাসায় আছি। নেমপ্লেটটি সরিয়ে ফেলা হয়েছে বলে গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি। তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতি সংক্রান্ত যে বক্তব্য দিয়েছি সে অবস্থান থেকে আমি নড়ব না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *